অনলাইনে কেনাকাটায় প্রতারণা! মেয়াদোত্তীর্ণ পণ্য পেয়ে মাথায় হাত মিলন মিয়ার

মশিউর রহমান কাউসার
প্রকাশিত : শুক্রবার ১৯ মার্চ, ২০২১ /

প্রায় এক মাস পূর্বে ‘ইন্ডিয়া বাজার’ এক ফেসবুক আইডির মাধ্যমে চট্রগ্রামের আগ্রাবাদ এলাকার জনৈক শাহীন নামে এক ব্যক্তির সাথে পরিচয় ময়মনসিংহের গৌরীপুরের পৌর শহরের ইলমা লেডিস কর্নারের মালিক মিলন মিয়ার (৪৫)। এ ফেসবুকে চকদার বিভিন্ন ইন্ডিয়ান প্রসাধনী সামগ্রীর বিজ্ঞাপন দেখে প্রথমে অল্প পণ্য সামগ্রীর অর্ডার করেন তিনি। চাহিদা অনুয়ায়ী সুন্দরবন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে মিলন মিয়ার কাছে যথারীতি পার্সেল পাঠান শাহীন মিয়া। পরে আরও দু’দফায় পণ্য সামগ্রীর অর্ডার দিয়ে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে টাকা পরিশোধ করে পার্সেল উত্তোলন করে সঠিকভাবে পণ্য সামগ্রী বুঝে পান মিলন মিয়া।

স্থানীয়দের কাছে ইন্ডিয়ান প্রসাধনী সামগ্রীর চাহিদা থাকায় অধিক লাভের আশায় ধার দেনা করে ১৩ মার্চ আরও ৯০ হাজার টাকা পণ্য সামগ্রীর অর্ডার করেন মিলন মিয়া। ময়মনসিংহ শহরে অবস্থিত সুন্দরবন কুরিয়ার সার্ভিসের অফিসে ১৮ মার্চ টাকা পরিশোধ করে সেই পার্সেল উত্তোলন করেন তিনি। পার্সেল বাড়িতে এনে খোলার পর ৩টি কার্টুন ভর্তি মেয়াদোর্ত্তীণ ফেস ওয়াস দেখে মাথায় হাত দিয়ে মাটিতে লুটিয়ে পড়েন মিলন মিয়া।

মিলন মিয়া জানান, প্রতারণার বিষয়টি বুঝতে পেরে তাৎক্ষণিক চট্রগ্রামের প্রতারক শাহীনের ব্যবহৃত ০১৮৮৩৯৭৯৫৬৪ এ মোবাইল নাম্বারে বারবার কল দিয়ে তার সংযোগটি বন্ধ পান তিনি। এদিকে ‘ইন্ডিয়া বাজার’ নামে ফেসবুক আইডিতে আনফ্রেন্ড করায় লক করা প্রোফাইলে ঢুকতে না পেরে প্রতারক শাহীনে ঠিকানা বা তার সম্পর্কে বিস্তারিত জানা সম্ভব হচ্ছেনা বলে জানান তিনি।

আপনার মতামত লিখুন :