অসুস্থ চার কৃষকের ধান কেটে দিলেন কেন্দ্রিয় কৃষকলীগ নেতা মাহমুদুল হাসান সাতাব

মশিউর রহমান কাউসার
প্রকাশিত : শুক্রবার ১৫ মে, ২০২০ /

ময়মনসিংহের মইলাকান্দা ইউনিয়নের দরিদ্র কৃষক আব্দুস সাত্তার, রুবেল মিয়া বজলু মিয়া ও আব্দুল হাই। একদিকে টাকার অভাব অন্যদিকে অসুস্থ হওয়ায় শারীরিক অক্ষমতার কারনে ক্ষেতের পাকা কাটতে পারছিলেন না তারা। তাই করোনা সংকটে পরিবারের সদস্যদের নিয়ে কষ্টে দিন কাটছিল তাদের। চার গ্রামের এই চার দরিদ্র কৃষকের অসহায়ত্বের খবর পেয়ে অবশেষে তাদের পাশে দাঁড়ান কেন্দ্রিয় কৃষকলীগের নেতা মইলাকান্দার নওপাই গ্রামের কৃতি সন্তান মাহমুদুল হাসান সাতাব। গত চার দিনে চার কৃষকের ১১০ শতক জমির ধান কেটে ঝাড়াই-মাড়াই করে ঘরে তুলে দেন তিনি ও কৃষকলীগের অন্যান্য নেতা-কর্মীরা।

যাদের ক্ষেতের ধান কাটা হয়েছে টাঙ্গুয়া গ্রামের আব্দুস সাত্তারের ১০ শতক, সাতপাই গ্রামের রুবেল মিয়ার ৫০ শতক, নওপাই গ্রামের বজলু মিয়ার ৩০ শতক ও ডেঙ্গা গ্রামের আব্দুল হাইয়ের ২০ শতক। মাহমুদুল হাসান সাতাবের নেতৃত্বে এ ধান কাটা কর্মসূচীতে অংশ নেন উপজেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান রফিক, কৃষকলীগ নেতা হারুন অর রশিদ পবিত্র, সিরাজুল ইসলাম, স্বপনসহ ইউনিয়ন কৃষকলীগের নেতা-কর্মীরা।

মাহমুদুল হাসান সাতাব জানান, কেন্দ্রিয় কৃষকলীগের সভাপতি সমীর চন্দ্র ও সাধারণ সম্পাদক এডভোকেট উম্মে কুলসুম স্মৃতির দিক নির্দেশনায় তারা ধান কাটা কর্মসূচী চালিয়ে যাচ্ছেন।

আপনার মতামত লিখুন :