আন্তনগর ট্রেনে আগুন, অল্পের জন্য প্রাণে বাঁচল হাজার যাত্রী

প্রকাশিত: ৮:২১ অপরাহ্ণ, মার্চ ১, ২০২০

অল্পের জন্য ভয়াবহ ট্রেন দুর্ঘটনা থেকে বেঁচে গেল শত শত যাত্রী। চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী বিরতিহীন আন্তনগর সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের একটি বগির নীচে হঠাৎ আগুন ধরে যায়। এদিকে সিগন্যাল না থাকায় ট্রেনটি থেমে গেলে ভয়াবহ দুর্ঘটনা থেকে রক্ষা পায় যাত্রীসাধারণ।

রবিবার (১ মার্চ) সকালে কুমিল্লার লাকসাম রেলওয়ে জংশনে এ ঘটনা ঘটে। এতে ট্রেনটি এক ঘণ্টা বিলম্বে লাকসাম ছেড়ে যায়।

লাকসাম রেলওয়ে জংশন ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বিরতিহীন আন্তনগর সুবর্ণ এক্সপ্রেস ট্রেনটি সকাল সোয়া ৯ টার দিকে লাকসাম রেলওয়ে জংশন অতিক্রম করা কালে হঠাৎ একটি বগির নীচে আগুন দেখতে পায়। ওই সময় রেলওয়ের কয়েকজন কর্মচারী ও প্ল্যাটফরমে অপেক্ষমাণ যাত্রীরা আগুন জ্বলতে দেখে চিৎকার শুরু করেন। এ অবস্থায় কেবিন থেকে সিগন্যাল বন্ধ থাকায় ট্রেনের চালক ট্রেনটি থামায়।

এ সময় যাত্রীরা ট্রেন থেকে নামার জন্য হুড়াহুড়ি ও চিৎকার চেঁচামিচি করতে থাকে। তবে কোনো যাত্রী হতাহতের ঘটনা ঘটেনি। পরে ক্ষতিগ্রস্ত বগিটি রেখে ওই ট্রেনটি এক ঘন্টা বিলম্বে চট্টগ্রামের উদ্দেশ্য লাকসাম ছেড়ে যায়।

এ ব্যাপারে লাকসাম রেলওয়ে জংশন যান্ত্রিক বিভাগের ট্রেন একজামিনার (টিএক্সআর) মো. আক্তার হোসেন জানান, ট্রেনের চাকা ও স্প্রিংয়ের ঘর্ষণের ফলে হটএক্সেল হয়ে এ দুর্ঘটনা ঘটেছে।