আবরার হত্যাকাণ্ড: শিক্ষার্থীদের সমাধান দিতে ব্যর্থ বুয়েট ভিসি

গৌরীপুর নিউজ
প্রকাশিত : মঙ্গলবার ৮ অক্টোবর, ২০১৯ /

শিক্ষার্থীদের সাথে কথা বলে কোন সমাধান দিতে পারলেন না ভিসি (উপাচার্য) অধ্যাপক ড. সাইফুল ইসলাম। মঙ্গলবার (৮ অক্টোবর) সন্ধ্যার পর ক্যাম্পাসে আসেন ভিসি। এসময় প্রধান ফটকে তালা দিয়ে ভিসি কার্যালয় ঘিরে অবস্থান করে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের সাথে ভিসির কথা কাটাকাটির এক পর্যায়ে তিনি সব দাবি মেনে নেয়ার আশ্বাস দিয়ে স্থান ত্যাগ করেন।

এসময় ভিসি বলেন, আমি তোমাদের সব দাবিগুলো প্রাথমিক ভাবে মেনে নিয়েছি। আমি সরকারের বাহিরে কাজ করতে পারি না। আমি তোমাদের দাবিগুলো সরকারকে জানাবো এরপর আমাকে যে নির্দেশ দেয়া হবে সেই বিষয়ে তোমাদের সাথে কথা বলবো।

দ্রুত বিচার ট্রাইব্যুনালে আবরার হত্যার বিচার চান শিক্ষার্থীরা। আবরার হত্যার বিচারের দাবিতে নীতিগতভাবে একমত রয়েছেন ভিসি প্রশাসন জানিয়েছে। আবরার হত্যার বিচারের শিক্ষার্থীদের সব দাবি নীতিগতভাবে একমত বুয়েট প্রশাসন ভিসি অধ্যাপক সাইফুল ইসলাম এবং তিনি শিক্ষার্থীদের না হওয়ার আহ্বান জানিয়েছে
তিনি শিক্ষার্থীদের শান্ত থাকার আহ্বান জানান।

তবে ভিসির এমন কথা মেনে নিতে নারাজ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৮ অক্টোবর) বিকেল পাঁচটার দিকে বুয়েটের জনসংযোগ অধিদপ্তর এ তথ্য নিশ্চিত করেছে। বৈঠক শেষে উপাচার্য গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলবেন।

ভিসি ক্যাম্পাসে আসার পরপরই প্রধান ফটকে তালা দেওয়া হয়। এর আগে চলতি শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা স্থগিতসহ সাত দফা দাবি জানান আন্দোলনরত শিক্ষার্থীরা। দাবিগুলো মধ্যে একটি ছিল- হত্যাকাণ্ডের ঘটনার পর ৩০ ঘণ্টা পার হলেও বুয়েট ভিসি ঘটনাস্থলে উপস্থিত না হওয়ার বিষয়ে মঙ্গলবার বিকেল পাঁচটার মধ্যে তার জবাবদিহি নিশ্চিত করা।

আপনার মতামত লিখুন :