ঈশ্বরগঞ্জে টর্নেডোর আঘাতে ক্ষতিগ্রস্থ চব্বিশ পরিবার

রতন ভৌমিক :
প্রকাশিত : বৃহস্পতিবার ১৫ আগস্ট, ২০১৯ /

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে দুই গ্রামের উপর দিয়ে বয়ে যাওয়া টর্নেডোর ফলে দোকানঘর,মসজিদ, গাছপালাসহ লন্ডভন্ড হয়েছে চব্বিশ পরিবারের ঘরবাড়ি। এসময় জাটিয়া গ্রামের আবুল কালাম ঘরচাপা পড়ে গুরুতর আহত হন ।

জাটিয়া ইউনিয়ন আ’লীগের সভাপতি আব্দুল গণি খান ও সাধারণ সম্পাদক ফজলুল করিম রতন জানান, গত বুধবার (১৪ আগস্ট) রাত আটটার দিকে উপজেলার জাটিয়া ইউনিয়নের জাটিয়া ও কড়ইকান্দি গ্রামে টর্নেডো আঘাত হানে। ফলে কড়ইকান্দি গ্রামের কুলসুম বেগম,আনিসুল হক,আবুল কাশেম,বিল্লাল হোসেন,হৃদয় সরকার,বিশ্বনাথ সরকার,চায়না রানি,সমলা রানি ও জাটিয়া গ্রামের আবুল কালাম,মঞ্জু মিয়া ও মুসা মিয়া সহ চব্বিশ পরিবারের ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়। এসময় জাটিয়া গ্রামের ইদ্রিস আলীর গোয়াল ঘরের আংশিক সহ গাছপালা,একই গ্রামের মসজিদ,বাজারের ব্যবসায়ী সাইফুল ইসলাম ও বশির উদ্দিনের দোকান ক্ষতিগ্রস্থ হয়। ক্ষতিগ্রস্থ পরিবারের অনেকেই খোলা আকাশের নিচে বসবাস করছে।

গতকাল বৃহস্পতিবার ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার উম্মে রুমানা তুয়া,সহকারী কমিশনার (ভূমি) তানিয়া মুন,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম ও সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, সংসদ সদস্যের ব্যক্তিগত তহবিল থেকে প্রত্যেক পবিারকে দুই হাজার টাকা করে তাৎক্ষণিক সহায়তা দেয়া হয়েছে,তাছাড়া সরকারি সহায়তার জন্য ক্ষতিগ্রস্থ পরিবারের তালিকা তৈরি করা হয়েছে ।

আপনার মতামত লিখুন :