উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে নগরবাসীকে পাশে চান মসিক মেয়র ইকরামুল হক টিটু

শুভ বসাক জয়
প্রকাশিত : শুক্রবার ৩০ আগস্ট, ২০১৯ /

ডিজিটাল ময়মনসিংহের স্বপ্নদ্রষ্টা ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মো: ইকরামুল হক টিটু। অনেক স্বপ্ন তাঁর এই ময়মনসিংহকে নিয়ে । আছে দীর্ঘ কর্ম জীবনের অভিজ্ঞতাও। এখন শুধু দুরন্ত গতিতে এগিয়ে যাওয়ার পালা। এই অগ্রযাত্রায় ময়মনসিংহ নগরবাসীকে পাশে চান দেশের দ্বাদশ সিটি কর্পোরেশনের মেয়র মো: ইকরামুল হক টিটু।

একটি উন্নত জনপদ হিসেবে আগামীর ময়মনসিংহকে দেখতে মেয়র টিটু কাজ করতে চান একযোগে।মেয়র মো: ইকরামুল হক টিটু টানা সাড়ে ৯ বছর সফলতার সঙ্গে ময়মনসিংহ পৌরসভার দায়িত্ব পালনের পর গত ২৭ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারও ইকরামুল হক টিটুকেই নতুন নগরীর দায়িত্ব দেন।

ময়মনসিংহ পৌরসভা থাকাকালীন আয়তন ছিলো ২২ বর্গ কিলোমিটার, সিটি কর্পোরেশন হওয়ায় বর্তমানে হয়েছে ৯১ দশমিক ৩১ বর্গ কিলোমিটার। ২১টি ওয়ার্ড থেকে বেড়ে হয়েছে ৩৩টি। জনসংখ্যাও বেড়েছে প্রায় আট লাখ।
নানা প্রতিবন্ধকতা সত্ত্বেও মেয়র মো: ইকরামুল হক টিটুর ঘাম ঝরানো পরিশ্রমের ফলে উন্নয়নের বিস্ময় এখন ময়মনসিংহ।

মেয়র টিটুর হাত ধরেই আধুনিকতা পেয়েছে ময়মনসিংহ নগরী। তার এই অর্জনকে স্মরণীয় করে রাখতে আওয়ামীলীগ, ছাত্রলীগ , যুবলীগ ও সেচ্ছাসেবকলীগ ছাড়াও বিভিন্ন সামাজিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে ব্যাপক সংবর্ধনা দেয়া হয়েছে মেয়র টিটুকে।

প্রশ্ন হচ্ছে, এসব উন্নয়নের ফলাফল ভোগ করছেন কারা ?

এসব বিষয়ে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মো: ইকরামুল হক টিটু বলেন, স্বাধীনতার পর আমাদের অর্জন ও সম্ভাবনা অনেক। গত ৪৮ বছরে সামাজিক ও অর্থনৈতিক অগ্রগতিতে ময়মনসিংহ বহুদূর এগিয়েছে। আয়ুর পাশাপাশি বেড়েছে মাথাপিছু আয়। এগুলো আমাদের বড় প্রাপ্তি।

প্রধানমন্ত্রীর বিশেষ দিক-নির্দেশনায় শিগগিরই এ নগরী একটি মডেল নগরী হিসেবে গড়ে উঠবে উল্লেখ করে মেয়র টিটু বলেন, ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়তে অর্থনৈতিক উন্নয়নের কোন বিকল্প নেই। তাই ময়মনসিংহ সিটির দায়িত্ব পাওয়ার পর বিভিন্ন সমস্যা ইতিমধ্যে চিহ্নিত করেছি। তবে কমন ইউটিলিটি টানেল, আর্থিক সংকট, যানজট নিরসনে প্রশাসনের সঙ্গে সমন্বয়, ফুটপাত দখলমুক্ত, খাল দখলমুক্ত করা, মশা ও মাদক নিয়ন্ত্রণ, ভৌত অবকাঠামোর (কমিউনিটি সেন্টার নির্মাণ, বিশুদ্ধ পানি ও স্যানিটেশন ব্যবস্থা) উন্নয়নের ওপর বেশি জোর দেওয়া হচ্ছে।

প্রধানমন্ত্রীর আস্থা ও বিশ্বাসের মর্যাদা দিতে ময়মনসিংহ নগরবাসীর সহযোগিতা চেয়ে মেয়র টিটু আরও বলেন, আশানুরূপ অর্জনের সঙ্গে সঙ্গে বৈষম্যের লাগাম টেনে ধরে সারাবিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল হিসেবে ময়মনসিংহকে পরিচিত করতে হবে। তাই উন্নয়ন অগ্রযাত্রায় আগামীর প্রতিটি দিন সবাইকে পাশে নিয়ে কাজ করে যেতে চাই।

আপনার মতামত লিখুন :