এক নারীর প্রবাসী স্বামী ১৪ বছর ধরে নিখোঁজ!

মশিউর রহমান কাউসার
প্রকাশিত : বুধবার ১৮ আগস্ট, ২০২১ /

ময়মনসিংহের গৌরীপুরে তাসকিন আজাদ (৪৫) নামে এক নারীর আমেরিকা প্রবাসী স্বামী আব্দুল জব্বার ১৪ বছর ধরে রহস্যজনকভাবে নিখোঁজ রয়েছেন। এদিকে স্বামীর কোনো সন্ধান না পেয়ে এক মাত্র ছেলেকে নিয়ে উদ্বেগ, ও অনিশ্চয়তায় দিন কাটছে এ নারীর।

খোঁজ নিয়ে জানা যায়, তাসকিন আজাদ গৌরীপু উপজেলার পৌর শহরের নয়াপাড়া এলাকার একেএম আবুল কালাম আজাদের মেয়ে। অপরদিকে প্রবাসী স্বামী আব্দুল জব্বারের বাড়ি নেত্রকোণা জেলার বারহাট্রা থানার কৈলাটি গ্রামে।

তাসকিন আজাদ জানান, প্রায় ২৩ বছর আগে আমেরিকা প্রবাসী আব্দুল জব্বারের সঙ্গে তার পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর তাকে তিন মাসের অন্তঃসত্ত্বা অবস্থায় রেখে তার স্বামী পুনরায় আমেরিকা চলে যান। এদিকে দাম্পত্য জীবনে তাদের এক পুত্র সন্তান জন্মলাভ করে। এ সন্তানের নাম রাখা হয় তানভীর মাহতাব শুভন। আব্দুল জব্বার আমেরিকা যাওয়ার পর থেকে কোনদিন বাড়িতে আসেনি।

তিনি জানান, আমেরিকা অবস্থানকালে ৯ বছর তিনি চিঠি ও ফোনে যোগাযোগ রক্ষা করলেও ১৪ বছর ধরে তার কোনো হদিস নেই।

তাসকিন জানান, তার স্বামী আমেরিকায় অবস্থানের সঠিক ঠিকানা তাকে কোনোদিন জানায়নি। শুধু বলেছেন তিনি ওই দেশে নিউইর্য়ক শহরে একটি ব্যবসার সঙ্গে জড়িত আছেন। এর বেশি কিছু জানায়নি তিনি। ফোনে ও চিঠিতে একাধিকবার দেশে আসার আশ্বাস দিয়েও আসেননি। এদিকে ১৪ বছর ধরে তার সাথে কোনো প্রকার যোগাযোগ রক্ষা করছেন না স্বামী আব্দুল জব্বার।

তিনি জানান, সর্বশেষ তিন বছর আগে তার ভাসুর আব্দুর রহমান ও দেবর আব্দুস সাত্তারের সঙ্গে ফোনে কথা হয় তার স্বামীর। এসময়ও তার সঠিক অবস্থান জানায়নি তিনি। এরপর তার স্বামীর সঙ্গে কথা বলার একাধিকবার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।

তাসকিন আরও জানান, অনেক বছর ধরে তার প্রবাসী স্বামীর সন্ধান না পেয়ে একমাত্র ছেলেকে নিয়ে বর্তমানে অনিশ্চয়তার মাঝে দিন কাটছে তার। তাই ভবিষ্যতে কথা চিন্তা করে তিনি বারহাট্রা থানায় একটি নিঁখোজ ডায়েরি করেছেন। কেউ যদি তার স্বামীর সন্ধান পান তাহলে ০১৭০৩-০৪২২২২-এই মোবাইল নম্বরে যোগাযোগের অনুরোধ করেন।

আপনার মতামত লিখুন :