করোনাকে জয় করেই ফিরলেন সেই ঈশান

জেলা প্রতিনিধি
প্রকাশিত : বৃহস্পতিবার ৭ মে, ২০২০ /

সত্যিকারের একজন যোদ্ধা শেখ ঈশান বিজয়ী হয়ে আবারো ফিরছেন সকলের মাঝে। দেশজুড়ে করোনা মহামারি শুরুর পর থেকে ময়মনসিংহ শহরের মানুষকে বাঁচাতে গিয়ে রাস্তায় নেমে নিজেই আক্রান্ত হয়েছিলেন ভয়ংকর করোনা রোগে। ঢাকার কুর্মিটোলা হাসপাতালে প্রায় তিন সপ্তাহ চিকিৎসাধীন থাকার পর মঙ্গলবার (৫ মে) হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়।

সৃষ্টিকর্তার অশেষ কৃপায়, সাধারন মানুষের দোয়া ও নিজের দৃঢ় মনোবলে চিকিৎসকদের তত্বাবধানে থেকে সুস্থ হয়ে আবারো সকলের মাঝে ফিরছেন স্বেচ্ছাসেবক শেখ ঈশান।

গত ১৬ এপ্রিল ময়মনসিংহ মেডিকেল কলেজে স্বেচ্ছাসেবক শেখ ঈশানের নমুনা পরীক্ষার পর তার করোনা রিপোর্ট পজিটিভ আসে। তার পর থেকে দীর্ঘ প্রায় তিন সপ্তাহ ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। তারপর দুইটি করোনা রিপোর্টই নেগেটিভ আসায় মঙ্গলবার তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়। স্বেচ্ছাসেবক শেখ ঈশান হাসপাতালের বেডে চিকিৎসাধীন থাকা অবস্থায় ফেসবুকে পোস্ট দিয়ে সকলের কাছে দোয়া চেয়েছিলেন এবং আবারো সুস্থ হয়ে করোনা মোকাবেলায় সেচ্ছাসেবক হিসেবে রাস্তায় নামার ইচ্ছা পোষন করেছিলেন।

উল্লেখ্য, ময়মনসিংহ শহরের যুবক শেখ ঈশান গত ২৮ মার্চ পরিচিতদের নিয়ে ‘তারুণ্যের দল’ নামে ১০ সদস্যের একটি স্বেচ্ছাসেবক দল গঠন করেন। শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র নামে একটি প্রতিষ্ঠানের সহযোগিতায় জীবাণুনাশক স্প্রে করার মেশিন, পিপিই, হ্যান্ডগ্লাভস ও মাস্ক জোগাড় করেন। প্রতিদিন কাঁধে জীবাণুনাশকের ড্রাম নিয়ে নেমে পড়তেন ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে। রাস্তা ঘাট, বাসাবাড়ি, বিভিন্ন যানবাহন জীবাণুমুক্ত করতো শেখ ঈশানের তারুণ্যের দল। সুরক্ষা সরঞ্জাম দেয়াসহ সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়ায় তারা। দ্রুতই তার কর্যক্রম নজর কাড়ে শহরবাসীর ।

আপনার মতামত লিখুন :