করোনাভাইরাস ধৈর্য এবং সাহসের সাথে মোকাবেলা করতে হবে : এডিশনাল ডিআইজি

স্টাফ রিপোর্টার :
প্রকাশিত : সোমবার ৪ মে, ২০২০ /

করোনাভাইরাস পরিস্থিতিতে এর সংক্রমণ রোধে ধৈর্য এবং সাহসের সাথে মোকাবেলা করার আহ্বান জানিয়েছেন, ময়মনসিংহ রেঞ্জ পুলিশের এডিশনাল ডিআইজি ড. মোঃ আক্কাছ উদ্দিন ভূইয়া।

সাক্ষাৎকারে তিনি বলেছেন, পুলিশকে মানবিক হতে রেঞ্জের সকল জেলা পুলিশ সুপারদের নির্দেশনা দেয়া হয়েছে। তাদেরকে বলা হয়েছে, কোনও অবস্থাতেই অসহায় ও হতদ্ররিদ্র মানুষদের কষ্ট দেওয়া যাবে না। জনগণকে বোঝাতে হবে। সরকারের উদ্দেশ্য মানুষ ঘরে থাকা। প্রয়োজন ছাড়া কেও ঘর থেকে বের হবেন না। রোগ যাতে না ছড়ায়, সেটা যেমন নজর রাখতে হবে। ঠিক তেমনই, কারও যাতে সমস্যা না হয়, সেটাও মানবিকতার সঙ্গে পুলিশকে দেখতে হবে। প্রবাস থেকে যারা দেশে এসেছেন তাঁদেরকে অবশ্যই নিজের,পরিবারের এবং জাতির স্বার্থে কোয়ারেনটিনে থাকতে হবে।

ময়মনসিংহ রেঞ্জ পুলিশের এডিশনাল ডিআইজি ড. মোঃ আক্কাছ উদ্দিন ভূইয়া বলেন, একটা সময় সাধারণ মানুষ থানায় বা পুলিশের কাছে যেতে ভয় পেতো। এখন সেই পরিবেশ আর নেই। সেবার মানসিকতা ও মানবিক পুলিশ তৈরিতে কাজ করছি আমরা। আমরা মানবিক পুলিশ হতে চাই। পুলিশে যারা চাকরি করে, মানুষকে সেবা করার ব্রত আমাদের। এখানে আমাদের ঘাটতি থাকলে চলবে না। মানুষের আস্থা অর্জনে জনগণের বন্ধু হতে হবে।

তিনি বলেন, ‘আমরা ময়মনসিংহ রেঞ্জের পুলিশকে জনগণের কাছে নিয়ে যেতে চাই। থানাকে জনগণের বিশ্বাস ও আস্থার জায়গা হিসেবে গড়ে তুলতে চাই। আমরা মানবিক পুলিশ হতে চাই, জনগণের পুলিশ হতে চাই। করোনা পরিস্থিতিতে দরিদ্রদের সহযোগীতায় তাদের পাশে বিত্তবান তথা ধনীদের এগিয়ে আসার আহবান জানিয়ে এডিশনাল ডিআইজি ড. মোঃ আক্কাছ উদ্দিন ভূইয়া বলেন, সার্বিক কার্যক্রম বাস্তবায়নে ময়মনসিংহ রেঞ্জের ৪ জেলা পুলিশ সুপার ও সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে। সূত্র : প্রতী‌তি

আপনার মতামত লিখুন :