কলরেট ২৫ পয়সা চান শিক্ষার্থীরা

গৌরীপুর নিউজ
প্রকাশিত : সোমবার ২৪ জুন, ২০১৯ /

মোবাইল ফোনের কলরেটের ওপর ২৭ শতাংশ বর্ধিত শুল্ক বাতিল ও কলরেট প্রতি মিনিটে ২৫ পয়সা করার দাবিতে মানববন্ধন করেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) শিক্ষার্থীরা।

রোববার (২৩ জুন) বিশ্ববিদ্যালয়ের বাদাম তলায় এ মানববন্ধনে বিভিন্ন সংগঠনের প্রায় ৪ শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের শিক্ষার্থী পবিত্র কুমার শীল বলেন, আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে গিয়ে আমাদের প্রতিনিয়তই প্রযুক্তির ওপর নির্ভরশীল হতে হচ্ছে। কিন্তু সরকার প্রতিনিয়ত বারবার এ প্রযুক্তির অন্যতম ক্ষেত্র মোবাইল ফোনে কলরেট বাড়ানোর মাধ্যমে বহির্বিশ্বে যোগাযোগের ব্যাঘাত ঘটছে। যেটি একজন ছাত্রের জন্য অতিরিক্ত চাপ হয়ে দাঁড়াচ্ছে।

তিনি বলেন, সাধারণ মানুষের কথা বিবেচনা করে কলরেট প্রতি মিনিট ২৫ পয়সা করার জন্য জননেত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ করছি।

কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের শিক্ষার্থী হোসাইনুল আরেফিন সেতু বলেন, প্রতিনিয়ত প্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধি মধ্যবিত্ত পরিবারের ছেলেমেয়েদের জন্য বাড়তি চাপ সৃষ্টি করছে। কলরেট প্রতিনিয়ত এতো বেড়ে যাচ্ছে যে, মা-বাবা, পরিবার-পরিজনের সঙ্গে প্রাণ খুলে কথা বলাও কষ্টকর হয়ে যাচ্ছে। মধ্যবিত্তদের কথা বিবেচনা করে কলরেট কমিয়ে আনা হোক।

উল্লেখ্য, মোবাইল ফোনে কথা বলার ক্ষেত্রে ১৫ শতাংশ ভ্যাট এবং ৫ শতাংশ সম্পূরক শুল্ক, ২ শতাংশ সারচার্জ আরোপিত থাকলেও এ বছরের ১৩ জুন সংসদে ২০১৯-২০ অর্থবছরের বাজেট প্রস্তাবকালে আরও ৫ শতাংশ সম্পূরক শুল্ক আরোপ করার প্রস্তাব রাখেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এতে, সব মিলে এ খাতে শুল্কের হার হবে ২৭ শতাংশ।

আপনার মতামত লিখুন :