কিশোরগঞ্জে ঝড়ে শিশুসহ ৫ জনের মৃত্যু ৫ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত, ফসলের ব্যাপক ক্ষতি

গৌরীপুর নিউজ
প্রকাশিত : রবিবার ১৯ এপ্রিল, ২০১৫ /

কিশোরগঞ্জে ঝড়ে শিশুসহ ৫ জনের মৃত্যু ৫ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত, ফসলের ব্যাপক ক্ষতি
Zorকিশোরগঞ্জে প্রতিনিধি : কালবৈশাখী ঝড়ে কিশোরগঞ্জের পাকুন্দিয়া, কটিয়াদী, কুলিয়ারচর ও বাজিতপুরে ২ শিশুসহ ৫ জনের মৃত্যু হয়েছে। পাকুন্দিয়া থানার ওসি হাসান আল মামুন জানান, শনিবার রাত ১২টার দিকে পাকুন্দিয়ার ওপর দিয়ে প্রচণ্ড বেগে কালবৈশাখী বয়ে যায়। এ সময় ঘরের ওপর একটি গাছ ভেঙে পড়লে চাপা পড়ে জাঙ্গালিয়া কাজীহাটি মধ্যপাড়া গ্রামের মৃত হোসেন আলীর ছেলে কৃষক হযরত আলী ((৪০) ও তার শিশুপুত্র রিজন (৫) ঘটনাস্থলেই মারা যায়।

এদিকে কটিয়াদী উপজেলার মশুয়া ইউনিয়নের গাজীরচর গ্রামে আবদুল মান্নান (৬০) নামের এক বৃদ্ধ’র মৃত্যু হয়েছে। রাত সাড়ে ১২টার দিকে তার ঘরে গাছ ভেঙে পড়লে চাপা পড়ে তিনি গুরুতর আহত হন। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে রোববার সকালে তিনি মারা যান।
অন্যদিকে বাজিতপুরের তাতালচর গ্রামে ঘরের নিচে চাপা পড়ে রিমা আক্তার (১২) নামের এক স্কুলছাত্রী মারা গেছে। কুলিয়ারচরের কৈলানপুরে একটি সিএনজি চালিত অটোরিকশা ঝরের কবলে পড়ে উল্টে গেলে শীতল বর্মণ (৫০) নামে এক মাছ ব্যবসায়ী মারা যান।
শনিবার সন্ধ্যায় ও রাত ১২টায় দুই দফা ঝড়ে এসব উপজেলায় ৫ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়। উপড়ে যায় সহস্রাধিক গাছপালা। এসময় কটিয়াদী উপজেলার ৫টিসহ অন্তত ৮টি বৈদ্যুতিক খুঁটি ভেঙে যাওয়ার খবর পাওয়া গেছে। জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতর সুত্র জানায়, ঝড় ও শিলাবৃষ্টিতে পাকুন্দিয়া কটিয়াদী এবং কুলিয়ারচরে দুই হাজার হেক্টর জমির বোরো ফসল ও শাক সবজির ক্ষতি হয়েছে।

আপনার মতামত লিখুন :