কোনো কাজের জন্য ঘুষ দেবেন না, ১০৬ নম্বরে ফোন দিন

জেলা প্রতিনিধি
প্রকাশিত : সোমবার ২৪ জুন, ২০১৯ /

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার এএফএম আমিনুল ইসলাম বলেছেন, সমাজ থেকে দুর্নীতি বিদায় করতে নিজের ইচ্ছাই যথেষ্ট। সোমবার নেত্রকোনায় দিনব্যাপী দুদকের গণশুনানি অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

দুদক ময়মনসিংহ বিভাগীয় দপ্তরের আয়োজনে ও দুর্গাপুর উপজেলা প্রশাসন, উপজেলা দুদকের সহযোগিতায় এ গণশুনানি অনুষ্ঠিত হয়।

দুর্নীতির বিষয়ে দেশের ১১৫তম গণশুনানি অনুষ্ঠানে জেলার প্রায় ৫৬ জন ভুক্তভোগী সংশ্লিষ্ট অফিসের বিভিন্ন হয়রানি ও অনিয়মের অভিযোগের মধ্যে বেশ কয়েকটি অভিযোগ তাৎক্ষণিকভাবে নিষ্পত্তির ব্যবস্থা নেয়া হয়।

অন্যান্য অভিযোগ নির্দিষ্ট সময়সীমার মধ্যে নিষ্পত্তির জন্য উদ্যোগ গ্রহণ করা হয়। গণশুনানিতে দুর্গাপুর উপজেলা ভূমি, সাবরেজিস্ট্রি, স্বাস্থ্য, শিক্ষা ও পল্লীবিদ্যুৎসহ বিভিন্ন অফিসের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠে।

এতে উপস্থিত ছিলেন দুদক ময়মনসিংহ বিভাগীয় পরিচালক মো. নাসিম আনোয়ার, উপ-পরিচালক মো. ফারুক আহমেদ, নেত্রকোনার জেলা প্রশাসক মঈনুল ইসলাম, পুলিশ সুপার জয়দেব চৌধুরী, দুর্গাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা খানম, পৌর মেয়র মাওলানা আব্দুল সালাম ও এএসপি সাইদুর রহমান প্রমুখ।

‘জনতার শক্তি, রুখবে দুর্নীতি’ প্রতিপাদ্যে সভায় বক্তারা বলেন, বিভিন্ন প্রতিষ্ঠানের ঘুষখোর ও দুর্নীতিবাজদের স্থান না দেয়ার জন্য প্রতিষ্ঠান প্রধানদেরই এগিয়ে আসতে হবে। কোনো কাজের জন্য সরকারি কর্মকর্তারা ঘুষ চাইলে আপনারা ঘুষ না দিয়ে দুদকের হটলাইন ১০৬ নম্বরে ফোন করবেন। দেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে দুর্নীতিমুক্ত দেশ গড়ার প্রত্যয়ে সবাই এগিয়ে আসুন।

আপনার মতামত লিখুন :