গফরগাঁওয়ে কঙ্কাল চুরির হিড়িক!

উপজেলা প্রতিনিধি
প্রকাশিত : বৃহস্পতিবার ১৭ অক্টোবর, ২০১৯ /

ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাগলা থানার বিভিন্ন গ্রামে গত কয়েকদিন যাবত কবর থেকে লাশের কঙ্কাল চুরির হিড়িক পড়েছে। সম্প্রতি সময়ে পাগলা থানায় কবর থেকে ৪টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে।

জানা যায়, গত ১২ অক্টোবর দিবাগত রাতে পাগলা টেকপাড়া গ্রামের আতাব উদ্দিনের স্ত্রী আমেনা বেগমের লাশের কঙ্কাল কবর থেকে চুরি করে নিয়ে যায় একদল সংঘবদ্ধ চোর। আমেনা বেগম গত আড়াই বছর পূর্বে মারা গেলে তাকে বাড়ির পাশে দাফন করা হয়। কঙ্কাল চুরির ঘটনার পর আমেনা বেগমের পুত্র জাহাঙ্গীর বাদী হয়ে পাগলা বালুচরা গ্রামের ইজ্জত আলীর পুত্র নাজমুল, পাগলা টেকপাগড়া গ্রামে নাজিম উদ্দিনের পুত্র দিলীপ ও ওয়াহেদ আলীর পুত্র শরীফকে আসামি করে পাগলা থানায় একটি মামলা দায়ের করে।

গত কিছুদিন পূর্বে একই গ্রামের আবুল হাশেমের স্ত্রীর লাশের কঙ্কাল কবর থেকে চুরি হয়। অন্য দিকে গত শুক্রবার দিবাগত রাতে পার্শ্ববর্তী পাইথল ইউনিয়নের ডুবাইল গ্রামের আব্দুল হেকিমের পুত্র জিয়াউল হকের লাশের কঙ্কাল কবর থেকে চুরি হয়েছে বলে পাইথল ইউপি চেয়ারম্যান আফতাব উদ্দিন ঢালী জানান। বড়বড়াই গ্রামের আব্দুল মোতালেবের পুত্র পাপেলের লাশের কঙ্কাল কবর থেকে চুরির সময় এলাকাবাসীর ধাওয়া খেয়ে চোরেরা পালিয়ে যায়।

এ ব্যাপারে পাগলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শাহিনুজ্জামান খান জানান, এসব ঘটনার বিষয়ে থানায় মামলা দায়ের করা হয়েছে। যথাযথ ব্যবস্থা নেয়া হচ্ছে।

আপনার মতামত লিখুন :