গৌরীপুরে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা

প্রকাশিত: ১০:১২ অপরাহ্ণ, মার্চ ২০, ২০২০

ময়মনসিংহের গৌরীপুরে করোনা ভাইরাসের অজুহাতে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করে ৪০ টাকা কেজির পেঁয়াজ ৬০ টাকায় দরে বিক্রি করায় শফিকুল ইসলাম নামে স্থানীয় এক ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার (২০ মার্চ) রাত ৮ টায় গৌরীপুর মধ্য বাজার এলাকায় বাজার মনিটরিংকালে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও সেঁজুতি ধর এ জরিমানা করেন। অভিযানকালে তিনি কৃত্রিম সংকট সৃষ্টি করে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দাম বৃদ্ধিকরণ বিষয়ে স্থানীয় ব্যবসায়ীদের সর্তক করেন।
সেঁজুতি ধর সাংবাদিকদের বলেন, করোনা ভাইরাসকে কেন্দ্র করে কিছু অসাধু ব্যবসায়ী নানা অজুহাতে পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি মানুষের কাছে অতিরিক্ত দামে বিক্রি করে আসছিল। তাই নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দাম স্বাভাবিক রাখতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত বাজার মনিটরিং করা হচ্ছে। এ বাজার মনিটরিং অব্যাহত থাকবে বলে তিনি জানান।
সেঁজুতি ধর আরো বলেন, এর আগে দুপুরে গৌরীপুর পৌর শহরের উত্তর বাজার, মধ্য বাজারসহ বিভিন্ন এলাকায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট সহকারি কমিশনার (ভূমি) মোঃ মাসুদ রানার নেতৃত্বে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়। এসময় বেশ কয়েকটি দোকানে অতিরিক্ত দামে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি বিক্রি করায় ও মুল্য তালিকা না থাকায় ৩৬ হাজার ৫’শ টাকা জরিমানা করা হয়।
এ অভিযানের সঙ্গে ছিলেন গৌরীপুর থানার ওসি মোঃ বোরহান উদ্দিন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিপ্লব কুমার, সাংবাদিক শামীম খান প্রমুখ।