গৌরীপুরে অনলাইন কোরবানির পশুর হাট নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়

শামীম খান
প্রকাশিত : সোমবার ১২ জুলাই, ২০২১ /

ময়মনসিংহের গৌরীপুরে অনলাইনে কোরবানির পশুর হাট বিষয়ে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে ও প্রাণি সম্পদ অফিসের ব্যবস্থাপনায় সোমবার (১২ জুলাই) দুপুর ১২টায় অফিসার্স ক্লাবে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান মারুফের সভাপতিত্বে ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোঃ আব্দুল করিমের সঞ্চালনায় এতে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডা. হেলাল উদ্দিন আহাম্মদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সোহেল রানা, উপজেলা প্রাণি সম্পদ অফিসের ভেটেনারী সার্জন নাজনীন সুলতানা, উপজেলা প্রাণি সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. আসমাউল ইকবাল মৃদূল, গৌরীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শফিকুল ইসলাম মিন্টু, গৌরীপুর প্রেসক্লাবের সদস্য সচিব মশিউর রহমান কাউসার, সাংবাদিক আজম জহিরুল ইসলাম, আনোয়ার হোসেন শাহীন, আলী হায়দার রবিন, ফারুক আহাম্মদ, শামীম খান, আরিফ আহমেদ, ওবায়দুর রহমান প্রমুখ।

মতবিনিময় সভায় উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মোহাঃ আব্দুল করিম জানান, করোনার সংক্রমণের ঝুঁকি কমাতে অনলাইন কোরবানির পশুর হাটের ব্যবস্থা করেছে সরকার। ২৩ জুন থেকে এ উপজেলায় ‘গৌরীপুর অনলাইন কোরবানির পশুর হাট’ নামে একটি অনলাইন বাজারের পেইজ চালু করা হয়েছে। উপজেলা প্রাণি সম্পদ অফিসের মাঠকর্মীরা এ পেইজে খামারি/কৃষকের ষাঁড়ের ওজন, উচ্চতা, দৈর্ঘ্য উল্লেখপূর্বক ছবি এবং খামারির নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার আপলোড করে দিচ্ছেন। প্রতিদিন ৩শ ষাঁড়ের ছবি ও তথ্য আপলোড করা হচ্ছে এ পেইজে।

এছাড়া কোরবানির পশুর ক্রয় বিক্রয়ের জন্য ২ জুলাই থেকে ময়মনসিংহ প্রাণি সম্পদ অফিস (য়ঁৎনধহরযধঃসুস.পড়স) একটি ওয়েবসাইট চালু করা হয়েছে। তাই করোনা মোকাবেলায় অনলাইন কোরবানির পশুর হাটে কোরবানির পশু ক্রয়-বিক্রয়ের অনুরোধ জানান তিনি।

তিনি বলেন, এবার ঈদে এ উপজেলায় কোরবানির পশুর চাহিদা রয়েছে ১১ হাজার ৭৫০টি পশু তারমধ্যে পশুর যোগান আছে ১২ হাজার ৩৪০টি।

আপনার মতামত লিখুন :