গৌরীপুরে অসহায়দের আর্থিক সহায়তা দিল মায়ের মমতা কল্যাণ সংস্থা

ফারুক আহাম্মদ
প্রকাশিত : শুক্রবার ২১ মে, ২০২১ /

ময়মনসিংহের গৌরীপুরে দুস্থ অসহায় হত দরিদ্রদের স্বাস্থ্য, চিকিৎসা ও মাসিক অর্থ সহায়তা এবং দরিদ্র পরিবারের মেধাবী শিক্ষার্থীদের মাসিক বৃত্তি প্রদানসহ জনকল্যাণ ও আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে মায়ের মমতা কল্যাণ সংস্থা। গৌরীপুর ভাংনামারী ইউনিয়নে এ সংস্থার প্রধান কার্যালয়। বৃহস্পতিবার (২০ মে) সংগঠনের বারুয়ামারি ও দুর্বাচরা ইউনিটের তালিকাভুক্ত ৯০ জন দুস্থ এবং স্কুল কলেজ পড়ুয়া ভাংনামারী ছাত্র সহায়তা ইউনিটের ২০ জন শিক্ষার্থীদের মাসিক সহায়তা প্রদান করা হয়। এর আগে এলাকার সন্মানিত ও বিশিষ্ঠ সমাজসেবীদেরকে নিয়ে এ উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পর্যায়ে শ্রেষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে প্রাথমিক শিক্ষা পদকপ্রাপ্ত সিলেট সিটি কর্পোরেশনের সম্পদ বিষয়ক কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গৌরীপুরের ভাংনামারীর ইউনিয়নের কৃতি সন্তান ইয়াসমিন নাহার রুমা।

সংস্থার কোষাধক্ষ্য মকবুল হোসেন মাস্টারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতাউর রহমানের সঞ্চালনায় মত বিনিময় সভায় বক্তব্য দেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক জনাব এম.এ মামুন, সংস্থার উপদেষ্টা হারুন অর রশিদ, সংস্থার প্রতিষ্টাতা ও বর্তমান সভাপতি বিশিষ্ট নাট্যকার ও কথা সাহিত্যিক অধ্যাপক ফজলুল হক, সংস্থার দপ্তর ও পরিকল্পনা সম্পাদক ঢাকা মাইলস্টোন কলেজের অধ্যাপক বিল্লাল হোসেন খান, সংস্থার সাংগঠনিক সম্পাদক ফারুক আহাম্মদ, সংস্থার প্রতিষ্টাতা সদস্য কোহিনুর নাহার লিপি, মাহফুজান্নাহার, লুৎফুর নাহার রুপা, মাহফুজুল হক সানী প্রমুখ। এতে উপস্থিত ছিলেন আর্থিক সহযোগিতা গ্রহনকারী দুঃস্থ নারী পুরুষ ও দরিদ্র পরিবারের মেধাবী শিক্ষার্থীরা।

উল্লেখ্য মানুষের অসহায় মানুষের পাশে দাঁড়ানো ও জাতির উন্নয়নে অংশিদার হওয়ার প্রত্যয়ে সংস্থাটি জাতীয় এবং আর্ন্তজাতিক সাহায্য ছাড়াই দানবীরদের আর্থিক সহযোগিতায় প্রায় এক যুগ ধরে দুঃস্থ অসহায়দের নানাভাবে সাহায্য সহযোগিতা করে আসছে। #

আপনার মতামত লিখুন :