গৌরীপুরে অসহায় কৃষকদের ধান কেটে দিল ছাত্রলীগ

মশিউর রহমান কাউসার
প্রকাশিত : রবিবার ২৫ এপ্রিল, ২০২১ /

‘কৃষক বাঁচলে বাঁচবে দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ এই শ্লোগানে ময়মনসিংহের গৌরীপুরে অসহায় ও দরিদ্র কৃষকদের ধান কেটে বাড়ি পৌঁছে দিচ্ছেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। রবিবার (২৫ এপ্রিল) উপজেলা ছাত্রলীগের সভাপতি উত্তম সরকার ও সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন ছাত্রলীগের নেতা-কর্মীদের নিয়ে সারাদিন স্থানীয় তিন কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দেন।

যাদের ধান কাটা হয়েছে, হিম্মত নগর গ্রামের দরিদ্র কৃষক মরম আলীর ৪০ শতক, ধরুয়া গ্রামের আব্দুর রফিকের ৩০ শতক ও অচিন্তপুর ইউনিয়নের ঘাগলা গ্রামের সোহেল রানার ২০ শতক।

ধান কাটায় অংশ নেন ছাত্রলীগ নেতা মারুফ আহমেদ, হামীম বিল্লাহ, মিজানুর রহমান মনির, তোফায়েল আহমেদ, মাজহারুল ইসলাম, নূরে আলম জুয়েল মিয়া, শামীম চৌধুরী, সাজ্জাদুল ইব্রাহিম, নিবিড়, তায়েব, সুমন, ফজলু, মাজহারুল, জাহাঙ্গীর, সাগর, উজ্জল, আশিক, তোফায়েল, এমদাদ, হাদিস উল্লাহ, আশিক, জয়, রনি, মোঃ মিজানুর রহমান প্রমুখ।

হিম্মত নগর গ্রামের কৃষক মরম আলী জানান এ বছর ধানের ফলন ভালো হলেও শ্রমিক সংকটে জমির ধান কাটতে পারছিলেন না তিনি। খবর পেয়ে ছাত্রলীগের ভাইয়েরা জমির ধান কেটে বাড়ি পৌঁছে দিয়ে গেছে।

উপজেলা ছাত্রলীগের সভাপতি উত্তম সরকার ও সাধারন সম্পাদক মোফাজ্জল হোসেন জানান কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় অসহায় কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিচ্ছেন তারা। বৈরি আবহাওয়ায় শ্রমিক সংকটে অসহায় ও দরিদ্র কৃষকের কষ্টের উৎপাদিত ধান যেন নষ্ট না হয় সে চেষ্টাই করে যাচ্ছেন তারা।

আপনার মতামত লিখুন :