গৌরীপুরে আজ থেকে দোকানপাট ও গণপরিবহন বন্ধ থাকবে

প্রকাশিত: ৭:৩৭ পূর্বাহ্ণ, মার্চ ২৬, ২০২০

করোনা ভাইরাস মোকাবেলায় জনসমাগম পরিহার করতে ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় বৃহস্পতিবার (২৬ মার্চ) থেকে সরকারি নির্দেশনা মোতাবেক দোকানপাট ও সকল পর্যায়ের গণপরিবহন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। এক্ষেত্রে খাদ্য সামগ্রী, ঔষধ, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকান, পাইকারী বাজার, কাঁচা বাজার, মাছ-মাংসের দোকান ও চিকিৎসা প্রতিষ্ঠান যথারীতি খোলা থাকবে। কেনাকাটার সময় প্রত্যেককে নিরাপদ এক মিটার দুরত্ব বজায় রাখতে হবে। চিকিৎসা প্রতিষ্ঠান ব্যতিত অন্যান্য দোকাপাট পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সন্ধ্যা ৭ টার পর খোলা রাখা যাবেনা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সেঁজুতি ধর সকলের অবগতির জন্য বুধবার মাইকিং করিয়েছেন। তিনি সাংবাকিদের এ বিষয়ে নিশ্চিত করে জানান, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাপ্তাহিক সকল হাট (পশুর হাটসহ), আবাসিক হোটেল, রেস্টুরেন্ট, বিনোদন কেন্দ্র, পার্ক, মেলা, ধর্মীয়/সামাজিক/সমাবেশ, সিনেমা হল, ভ্রাম্যমান ফাস্ট ফুড, চায়ের দোকান, আড্ডা দেয়া দেয়া হয় এমন স্থান বন্ধ থাকবে।

উপজেলা নির্বাহী অফিসার সেঁজুতি ধর আরো জানান, সকল পর্যায়ের গণপরিবহন, অটো রিক্সা, রিক্সা, সিএনজি চালিত অটো রিক্সা পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে।

তিনি বলেন, বিদেশ ফেরত ব্যক্তিদের আবশ্যিকভাবে নির্ধারিত ১৪ দিন হোম কোয়ারেন্টাইন মেনে চলতে হবে। সংক্রমণ ব্যাধির বিস্তার ঘটায় এমন কোন কার্য করলে নির্দেশনা অমান্যকারীর বিরুদ্ধে প্রচলিত আইনে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে জানান তিনি।

করোনা ভাইরাস সংক্রমনের কোন উপসর্গ দেখা দিলে জরুরী স্বাস্থ্য সেবা ০১৭৩০-৩২৪৫২৪ নাম্বারে ফোন করে বিনামুল্যে চিকিৎসকের পরামর্শ নিতে এবং করোনা ভাইরাস সংক্রান্ত কন্ট্রোল রুম ০১৭১১-৯০৮০৪৬ এ নাম্বারে যোগাযোগ করতে বলেন তিনি।