গৌরীপুরে করোনা ভ্যাকসিন ফ্রি রেজিস্ট্রেশন কার্যক্রম পরিদর্শন করলেন এমপি

ইকরাম হোসেন খান মামুন
প্রকাশিত : সোমবার ২৬ জুলাই, ২০২১ /

কঠোর লকডাউনে কম্পিউটারের দোকান বন্ধ থাকায় রেজিস্ট্রেশন জটিলতা ও স্মার্ট মোবাইল ফোন পরিচালনায় দক্ষতা না থাকায় ময়মনসিংহের গৌরীপুর উপজেলার অধিকাংশ মানুষের মাঝে করোনা ভ্যাকসিন গ্রহনে অনিহা দেখা দিয়েছে। তাই মানুষকে করোনা প্রতিরোধে টিকা গ্রহনে উদ্বুদ্ধ করতে করতে স্থানীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এর দিক নির্দেশনায় রবিবার (২৫ জুলাই) থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাঙ্গনে শুরু হয় করোনা ভ্যাকসিনের ফ্রি রেজিস্ট্রেশন কার্যক্রম।

সোমবার এ কার্যক্রম পরিদর্শন করে এই মহৎ কর্মসূচীর সাথে জড়িত যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীদের প্রতি সন্তুষ্টি প্রকাশ করেন বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি।
এসময় সঙ্গে ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মুহাম্মদ রবিউল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক রাবেয়া ইসলাম ডলি, পৌর কাউন্সিলর দেলোয়ার হোসেন বাচ্চু, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাকিবুল হক, পৌর স্বেচ্ছাসেবকলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক মাহমুদুল হাসান মাসুদ, যুগ্ম আহবায়ক দিদারুল ইসলাম প্রমুখ।

বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি সাংবাদিকদের জানান, মানুষকে গনহারে করোনা ভ্যাকসিন নিতে উদ্বুদ্ধ করতে এ উপজেলার প্রতিটি ইউনিয়নে বিনামুল্যে ফ্রি রেজিস্ট্রেশন কর্মসূচী বাস্তবায়নে আওয়ামীলীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সমন্বয়ে আরও বুথ স্থাপন করা হচ্ছে।

উল্লেখ্য স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় কমিটির নেতা তানজীর আহমেদ রাজীবের সার্বিক সহযোগিতায় এ কর্মসূচী বাস্তবায়নে সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন পৌর কাউন্সিলর ও পৌর যুবলীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন বাচ্চু এবং উপজেলা ছাত্রলীগের সাবেক সফল সাধারণ সম্পাদক ইমতিয়াজ সুলতান জনি।

এতে স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করছেন ছাত্রলীগ নেতা রাসেল মাহমুদ, হুমায়ুন আহমেদ, অলি আহমেদ, সোহানুর রহমান সোহান, মিজানুর রহমান আশিক, শরিফ আহমেদ লাবিব, মেহেদী হাসান সাগর প্রমুখ।

এ কর্মসূচীর সমন্বয়ক ইমতিয়াজ সুলতান জনি জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাঙ্গনে প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিনামুল্যে মানুষকে এ সেবা দেয়া হচ্ছে। দু’দিনে স্থানীয় ৬শ মানুষকে করোনা ভ্যাকসিনের বিনামুল্যে রেজিস্ট্রেশন সম্পন্ন করে প্রিন্ট কপি বুঝিয়ে দেয়া হয়েছে। করোনার টিকা নিতে মানুষকে উদ্বুদ্ধ করতে স্থানীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি’র দিক নির্দেশনায় বিনামুল্যে এ রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্যোগ নিয়েছেন তিনি।

আপনার মতামত লিখুন :