গৌরীপুরে ঘাতক ট্রাক কেড়ে নিল মেধাবী শিশু ছাত্রীর প্রাণ

মশিউর রহমান কাউসার
প্রকাশিত : সোমবার ১৩ জানুয়ারী, ২০২০ /

ময়মনসিংহের গৌরীপুরে সড়ক দুর্ঘটনায় তিথী রানী পাল (১২) নামে ৬ষ্ঠ শ্রেণির স্থানীয় এক মেধাবী ছাত্রীর ঘটনাস্থলে মৃত্যু হয়েছে। এতে মারাত্মক আহত হয়েছে একই শ্রেণির অপর এক মেধাবী ছাত্রী রূপা চক্রবর্তী (১২)।

সোমবার (১৩ জানুয়ারী) সকাল ৭ টার দিকে গৌরীপুর পৌর শহরের কালীখলা নামক এলাকায় এ মর্মান্তিক সড়ক দুর্ঘটনাটি ঘটে।

গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী নিহত তিথী রানী পাল গৌরীপুর পৌর শহরে মধ্যবাজার এলাকার রঞ্জন কুমার পালের মেয়ে। একই বিদ্যালয়ের ছাত্রী আহত রূপা চক্রবর্তী একই এলাকার উত্তম চক্রবর্তীর মেয়ে।

এদিকে তিথী পালের অকাল মৃত্যুতে গৌরীপুরে সর্বত্রই শোকের ছায়া নেমে এসেছে।

খবর পেয়ে গৌরীপুর থানার পুলিশ ঘটনাস্থল থেকে ট্রাকের চালক হুমায়ূন (৩২) ও হেলপার রবিন (২২) কে আটক করেছে। বালু বোঝাই ঘাতক ট্রাকটিকে (ঢাকা মেট্রো-ট-১১-৫৯৪৫) জব্দ করে থানায় নেয়া হয়েছে।

গৌরীপুর থানার এসআই নজরুল ইসলাম এ বিষয়ে নিশ্চিত করে জানান, ঘটনাস্থল থেকে নিহত স্কুল ছাত্রীর মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আহত অপর স্কুল ছাত্রীকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় কয়েকজন জানান, ঘটনার সময় উল্লেখিত দুই স্কুল ছাত্রী কোচিংয়ে ক্লাস করার উদ্দেশ্যে রাস্তার পাশ দিয়ে হেঁটে যাচ্ছিল। এসময় কালীখলা গোবিন্দ মিষ্টান্ন ভান্ডারের সামনে পিছন দিক থেকে আসা বালু ভর্তি ট্রাকটি দুই স্কুল ছাত্রীকে চাপা দেয়। এতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলে তিথীর মৃত্যু ঘটে। মারাত্মক আহত হয় তার সহপাঠী রূপা চক্রবর্তী।

তারা আরো জানান, ঘাতক ট্রাকের ট্রাইভার ও হেলপার নেশাগ্রস্ত অবস্থায় ছিল। ঘটনার পর স্থানীয়রা তাদেরকে আটক করে গণপিঠুনি দিয়ে পুলিশের নিকট সোপর্দ করেছেন।

গৌরীপুর পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম মাজহারুল আনোয়ার কান্নাজড়িত কন্ঠে জানান, নিহত তিথী ২০১৯ সনের পিইসি পরীক্ষায় তার স্কুল থেকে জিপিএ-৫ পেয়ে উর্ত্তীণ হয়। আহত রূপা একই পরীক্ষায় তার স্কুল থেকে জিপিএ-৫ পায়।

তারা দু’জনই গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী এবং তাদের বাসা শহরের মধ্য বাজার এলাকায় বলে তিনি জানান।

ঘাতক ট্রাকের চালক হুমায়ূন জানান, দূর্গাপুর থেকে বালু ভর্তি ট্রাক নিয়ে তারা নান্দাইলের উদ্দেশ্যে যাচ্ছিলেন। ট্রাক চালানোর সময় হঠাৎ তন্দ্রাচ্ছন্ন হয়ে পড়ায় এ দুর্ঘটনাটি ঘটে।

ট্রাকের হেলপার রবিন জানান, ঘটনার সময় তিনি ট্রাকে ঘুমিয়ে ছিলেন।

গৌরীপুর হাসপাতালের জরুরী বিভাগে কর্মরত উপ সহকারি মোঃ আক্তার হোসেন জানান, আহত রূপা চক্রবর্তী এখন শঙ্খামুক্ত।

আপনার মতামত লিখুন :