গৌরীপুরে ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি

প্রকাশিত: ৫:০৫ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২০

‘মুজিববর্ষের আহ্বান, তিনটি করে গাছ লাগান’ এই স্লেগানকে সামনে রেখে ময়মনসিংহের গৌরীপুরে বৃক্ষরোপন কর্মসূচি হাতে নিয়েছে স্থানীয় উপজেলা ছাত্রলীগ।

এই কর্মসূচির আওতায় গৌরীপুর উপজেলার দশটি ইউনিয়ন ও একটি পৌরসভায় বনজ, ফলজ ও ভেষজ প্রজাতির ১ হাজার গাছের চারা রোপণ করা হবে।

মঙ্গলবার দুপুরে উপজেলা ছাত্রলীগের সভাপতি আল মুক্তাদির শাহীন বৃক্ষরোপণ কর্মসূচির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দলের প্রত্যেককে তিনটি করে গাছের চারা রোপণের নির্দেশ দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই ধারাবহিকতায় কেন্দ্রীয় ছাত্রলীগের কর্মসূচি হিসাবে বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছি।

এর আগে উপজেলার বোকাইনগর ইউনিয়নের ভাদেরা ঈদ গা মাঠে বৃক্ষরোপণের মধ্য দিয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করে উপজেলা ছাত্রলীগ।

এরপর উপজেলার বোকাইনগর, অচিন্তপুর ও গৌরীপুর ইউনিয়নের রাস্তা-ঘাট, শিক্ষা-প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান, দর্শনীয় এলাকা সহ বিভিন্ন স্থানে গাছের চারা রোপণ করে ছাত্রলীগের কর্মীরা। পর্যায়ক্রমে বাকি ইউনিয়ন ও পৌরসভায় বৃক্ষরোপণ করা হবে।

বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন উপজেলা ছাত্রলূগের সাধারন সম্পাদক ইমতিয়াজ সুলতান জনি,বোকাইনগর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আশরাফুল ইসলাম বাবু,রামগোপালপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আবদুল্লাহ আল মুনসুর,ডৌহাখলা ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি তানিম হোসেন, আশিক মাহমুদ,অপু পাঠান,রাসেল মাহমুদ,নাজমুল হাসান হৃদয়,আমির হামজা বিল্লাল,মাহমুদুল হাসান রিপন,রেজাউল ইসলাম বাবু,আরশাদুল,অন্তর,সাগর,ফরহাদ,ওয়াসিম,রায়হান প্রমুখ।