গৌরীপুরে জাতীয় শোক দিবস পালিত

স্টাফ রিপোর্টার
প্রকাশিত : শনিবার ১৫ আগস্ট, ২০২০ /

ময়মনসিংহের গৌরীপুরে শনিবার (১৫আগস্ট) যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ ও তার অঙ্গ-সহযোগি সংগঠন, সাবেক ছাত্রলীগ ফোরাম, মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, গৌরীপুর প্রেসক্লাব,এসএসসি-৯৯ ব্যাচ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বিস্তারিত কর্মসূচি পালন করে। কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিত উত্তোলন, কালো ব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন, শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, মিলাদ ও দোয়া মাহফিল, দরিদ্রভোজ এবং আলোচনা সভা।

পাবলিক হলে স্বাস্থ্যবিধি মেনে উপজেলা প্রশাসনের আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহাম্মেদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান। একাডেমিক সুপারভাইজার কমল রায়ের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভূমি) আবিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক বিধূ ভূষণ দাস, ভাইস চেয়ারম্যান সোহেল রানা, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি, অফিসার ইন চার্জ বোরহান উদ্দিন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমাÐার আব্দুর রহিম, প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ শফিকুল ইসলাম মিন্টু, যুব উন্নয়ন কর্মকর্তা নন্দন কুমার দেবনাথ।

শেষে শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন স্বাস্থ্যবিধি মেনে ভার্চুয়াল পদ্ধতিতে আলোচনা সভার আয়োজন করে।

আপনার মতামত লিখুন :