গৌরীপুরে নির্ধারিত সময়ের আগেই মাদ্রাসা ছুটি

গৌরীপুর নিউজ
প্রকাশিত : শনিবার ২০ এপ্রিল, ২০১৯ /

আবদুল কাদির: শিক্ষা বিভাগের কর্মকর্তাদের চরম অবহেলা, গাফিলাতি ও দায়িত্ব পালনে ব্যর্থতার কারণে সরকার নির্ধারিত সময়সূচি অনুযায়ী পাঠদান করা হচ্ছে না। শিক্ষার্থীদের পাঠদান চুকিয়ে নির্ধারিত সময়ের (বিকেল ৪ টা) আগেই ছুটি দেয়া হচ্ছে।

এমনকি শিক্ষাবিভাগের কর্মকর্তাদের সঠিক তদারকির অভাবে সময়মতো শিক্ষকদের উপস্থিতি ও প্রস্থান নিশ্চিত করা যাচ্ছে না। এ দায়সারা শিক্ষাদানের ফলে ছাত্র ছাএীর উপস্থিতির হার দিন দিন কমছে। আর এসব কারণে শিক্ষার্থীদের অভিভাবক মহলে বিরূপ মনোভাব সৃষ্টি হয়েছে।

এমন অভিযোগ পাওয়া গেছে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার “চূড়ালী ইসহাক উদ্দিন দাখিল মাদ্রাসায়” ।

সোমবার (১৬ ই এপ্রিল) ২০১৯ দুপুর ১ টায় সরেজমিনে গিয়ে দেখা গেছে সকল ক্লাসরুমে তালা ঝুলছে। এবং এক জন শিক্ষক ব্যাতিত প্রধান শিক্ষকসহ সকল শিক্ষকরাই মাদ্রাসা ছুটি দিয়ে চলে গেছেন।

এ ব্যাপারে মাদ্রাসার ম্যানেজিং কমেটির সভাপতি ফারুক আহমেদ বলেন, আমি বিষয়টি শুনেছি, তাদের মৌখিক ওয়ার্নিং দেয়া হয়েছে। পরবর্তিতে এমন হলে আইনি পদক্ষেপ গ্রহন করা হবে।

ভারপ্রাপ্ত সুপারেন্টেন্ড আবদুস সাত্তার বলেন, আমরা নিয়ম মতই ক্লাস করিয়ে যাচ্ছি, অভিযোগ সম্পুর্ন মিথ্যা। তবে সেদিন আমরা সবাই উৎসব ভাতা আনার জন্য ময়মনসিংহ গিয়েছিলাম।

উপজেলা শিক্ষা অফিসার মোঃ সাইফুল আলম বলেন, সরকার কর্তৃক নির্ধারিত সময়ের আগে মাদ্রাসা ছুটি দেওয়ার কোন বিধান নেই। এই আইন কেউ অমান্য করলে ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত লিখুন :