গৌরীপুরে নির্মাণ কাজে সরকারি পুকুরের বালু

গৌরীপুর নিউজ
প্রকাশিত : সোমবার ১৮ মার্চ, ২০১৯ /

ময়মনসিংহের গৌরীপুরে সরকারি কলেজের পুকুর থেকে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উঠিয়ে সে বালু ব্যবহার করা হচ্ছে পার্শ্ববর্তী ফায়ার সার্ভিস স্টেশন নির্মাণ কাজে।
ঠিকাদার প্রায় এক সপ্তাহ ধরে সরকারি পুকুর থেকে প্রকাশ্যে বালু উঠালেও স্থানীয় প্রশাসন এ ব্যাপারে নীরব ভূমিকা পালন করছে বলে অভিযোগ উঠেছে।

এদিকে বালু উঠানোর ফলে পুকুরের তলদেশে বিশাল আকারের গর্তের সৃষ্টি হয়েছে। এতে পুকুরের পাড় ভেঙে আশপাশের সরকারি ভবন, বাড়ি-ঘর ভেঙে পড়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।

এ নির্মাণ কাজের ঠিকাদারি প্রতিষ্ঠান এমডি ফরিদ উদ্দিন’র ময়মনসিংহ জোনের ব্যবস্থাপনা পরিচালক বাপ্পী দে জানান, সরকারি পুকুর থেকে বালু উঠানো সঙ্গে তিনি জড়িত নন। নির্মাণাধীন ফায়ার সার্ভিস স্টেশনের ভিটে ভরাটের জন্য স্থানীয় জনৈক এক ড্রেজার মালিক তার সঙ্গে মৌখিক চুক্তি করেন। সে চুক্তি মোতাবেক বালু দিয়ে ভিটে ভরাট করে দেন ওই ড্রেজার মালিক। যে স্থান থেকে বালু উঠানো হয়েছে সেটি যে সরকারি পুকুর তা তিনি জানতেন না।

গৌরীপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর খোন্দকার আব্দুল ওয়াদুদ জানান, ড্রেজার মেশিন দিয়ে কলেজের পুকুর থেকে বালু উঠানোর ঘটনাটি শুক্রবার তিনি জানতে পারেন। এরপর এ ঘটনায় কলেজের শিক্ষকদের সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠন করে দেন তিনি।

ইউএনও ফারহানা করিম জানান, কারো ব্যক্তিগত জমি থেকে ড্রেজার মেশিন দিয়ে বালু উঠাতে হলেও প্রশাসনের অনুমতি প্রয়োজন হয়। এক্ষেত্রে সরকারি পুকুর থেকে অবৈধভাবে বালু উঠানোর ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মতামত লিখুন :