গৌরীপুরে নৌকা বাইচ প্রতিযোগীতা অনুষ্টিত

শাহজাহান কবির
প্রকাশিত : শুক্রবার ২৩ জুলাই, ২০২১ /

ময়মনসিংহের গৌরীপুরে ছোট সুরিয়া নদীতে মঙ্গলবার (২০ জুলাই) ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতা দেখতে নদীর পাড়ে হাজারো মানুষের ঢল নামে। স্থানীয় সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ষ্টীল ব্রীজ নির্মান উদ্দ্যোগক্তাদের এর উদ্যোগে এই নৌকা বাইচ আয়োজন করা হয়।

সরেজমিনে দেখা যায়, প্রায় তিন কিলোমিটার দীর্ঘ পথজুড়ে এই প্রতিযোগিতা দেখার জন্য উৎসাহী মানুষের পদচারণায় মুখরিত হয়ে ওঠা নদীর দুই পাড়ে আনন্দের জোয়ার বয়ে গেছে। শিশু-কিশোরদের নিয়ে অভিভাবকেরা প্রায় হারিয়ে যেতে বসা ঐতিহ্যবাহী এই খেলা দেখতে নদীর পাড়ে উপস্থিত হন। প্রতিযোগিতা শুরু হলে হর্ষধ্বনি দিয়ে দলগুলোকে উৎসাহিত করতে থাকেন দর্শকরা।

বিকাল সাড়ে ৫টায় বাইচ খেলার জন্য ৩৫ থেকে ৪৫ মিটার দৈর্ঘ্য নৌকা নিয়ে প্রতিযোগিতায় মোট ৭টি দল অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় সেরা হয়েছে মাওহা বাউশালীপাড়া গ্রামের ‘জিটাই এক্সপ্রেস’, দ্বিতীয় হয়েছে ‘গন্ধরাজ এবং তৃতীয় হয়েছে ‘তুফান মেইল’ নামক নৌকা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নৌকাবাইচ প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন বীরমুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিন অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সহকরী শিক্ষক মনজুরুল হক, বন্ধুর বাঁধন একতা ছাত্র সংঘের সাবেক সভাপতি আজাহরুল করিম আরও অনেকে।
পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়েছে।

আপনার মতামত লিখুন :