গৌরীপুরে পলাশ হত্যাকান্ডে জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

মশিউর রহমান কাউসার
প্রকাশিত : রবিবার ৫ সেপ্টেম্বর, ২০২১ /

ময়মনসিংহের গৌরীপুরে মোবাইল ব্যাংকিং এর এজেন্ট ইঞ্জিনিয়ার মইনুল হাসান পলাশ (৩০) হত্যাকান্ডে জড়িতদের দ্রæত শনাক্ত এবং ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে। রোববার (৫ সেপ্টেম্বর) বেলা ১১ টায় ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে উপজেলার চরশ্রীরামপুর এলাকায় স্থানীয় এলাকাবাসী ও ব্যবসায়ীদের উদ্যোগে এই প্রতিবাদ কর্মসূচি পালিত হয়।
মানববন্ধন কর্মসূচিতে পলাশ হত্যাকান্ডে জড়িতদের ফাঁসির দাবি জানিয়ে বক্তব্য দেন স্থানীয়ি ইউপি সদস্য আবুল কালাম, নিহতের চাচা আবুল বাসার, বড় ভাই মাহমুদুল হাসান, ইঞ্জিনিয়ার এএফএম জাহিদ হাসান, এম হান্নান সরকার প্রমুখ।

মইনুল হাসান পলাশ ডৌহাখলা ইউনিয়নের চরশ্রীরামপুর গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে। গত ৮ আগস্ট রাতে চরশ্রীরামপুর বাজার থেকে দোকান বন্ধ করে বাড়ি ফেরার পথে দুবৃর্ত্তদের ছুরিকাঘাতে পলাশ নিহত হন। এ ঘটনায় ৯ আগস্ট পলাশের ছোট ভাই নাইমুল হাসান রুবেল বাদী হয়ে গৌরীপুর থানায় মামলা দায়ের করেন। এ মামলায় ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৫ জনকে আসামি করা হয়েছে।

ময়মনসিংহ জেলা গোয়েন্দা (ডিবি) কার্যালয়ের অফিসার ইনচার্জ (ওসি) শফিকুল ইসলাম বলেন পলাশ হত্যা মামলার ৭ জন আসামিকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ মামলা তদন্ত করার পাশাপাশি অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছেন।

নিহত পলাশের স্ত্রী লিমা বেগম (২৭) জানান, ‘স্বামীর মৃত্যুতে আমার জীবনে অন্ধকার নেমে এসেছে। ৬ মাস বয়সী কন্যা শিশু সাদিকা নূর সাবা তার বাবাকে দেখতে না পেয়ে প্রতিদিন কান্নাকাটি করে। অবুঝ মেয়ে বড় হয়ে যখন প্রশ্ন করবে মা আমার বাবা কোথায় আমি তখন কি উত্তর দিব।’ এ কথাগুলো বলে তখন সাংবাদিকদের সামনে আহাজারি করেন তিনি।

নিহত পলাশের মা সায়েদা বেগম (৬৫) কান্না জড়িত কন্ঠে বলেন, মৃত্যুর পূর্বে তার ছেলে হত্যাকান্ডে জড়িতদের ফাঁসি কার্যকর দেখে যেতে চান।

আপনার মতামত লিখুন :