গৌরীপুরে পূর্ব দাপুনিয়ায় জমি সংক্রান্ত বিরোধে সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি মামলা, গ্রেফতার-২

স্টাফ রিপোর্টার
প্রকাশিত : মঙ্গলবার ১৯ মে, ২০২০ /

ময়মনসিংহের গৌরীপুর পৌরসভার পূর্ব দাপুনিয়া (খেলার মাঠ) এলাকায় জমি সংক্রান্ত বিরোধে দু’পক্ষের মাঝে সংঘর্ষের ঘটনায় গৌরীপুর থানায় পাল্টাপাল্টি মামলা হয়েছে। এ ঘটনায় পুলিশ ইসরাফিল (৫৫) ও জুবায়েদ হোসেন তানিম (২৬) নামে উভয় পক্ষের দু’জনকে গ্রেফতার করেছে।

জানা গেছে, উল্লেখিত পূর্ব দাপুনিয়া এলাকায় আব্দুল মান্নান তালুকদারের সাথে প্রতিবেশী সজল মিয়া (৩৫) গংদের দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। এ ঘটনার জের ধরে ১৩ মে সকাল সাড়ে ১০ টার দিকে দু’পক্ষের মাঝে রক্তক্ষয়ী সংঘর্ষের সৃষ্টি হয়। এতে আব্দুল মান্নানের ছেলে জাকির হোসেন (৩৫) ও মেয়ে মাহমুদা আক্তার লিপি (২৯) রক্তাক্ত জখম হন। অপরদিকে সজল মিয়াসহ তার নানা ইদ্রিস মিয়া (৬০), চাচী জমিলা খাতুন (৪৫) ও বোন বেবী আক্তার (২০) রক্তাক্ত জখম হন।

এ সংঘর্ষের ঘটনায় আব্দুল মান্নানের ছেলে জুবায়েদ হোসন তানিম বাদী হয়ে প্রতিপক্ষের ৬ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। অপরদিকে সজল মিয়ার স্ত্রী আমেনা খাতুন বাদী হয়ে ৭ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন।

আব্দুল মান্নানের মেয়ের জামাই শফিকুল ইসলাম লিটন জানান, উল্লেখিত সজল মিয়া গংরা তার শ্বশুড়ের জমির কিছু অংশ কোন দলিলাদি ছাড়াই ভোগ দখলের জন্য দীর্ঘদিন ধরে নানা পাঁয়তারা করে আসছিল। এ ঘটনায় প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে আদালতের স্থায়ী নিষেধাজ্ঞা জারি রয়েছে। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ১৩ মে সকাল সাড়ে ১০ টার দিকে সজল মিয়ার নেতৃত্বে তার শ্বশুড়ের বাড়ির সামনে নির্মাণাধীন বাউন্ডারী ওয়াল ভাংচুর করা হয়। এতে বাঁধা দিলে তাদের ওপর হামলা চালায় প্রতিপক্ষের লোকজন।

সজল মিয়ার স্ত্রী আমেনা খাতুন জানান, আব্দুল মান্নান যে জায়গাটিতে বাউন্ডারী ওয়াল নির্মাণ করছিলেন এটি তাদের পৈত্রিক সম্পত্তি। বাড়ি থেকে চলাচলের রাস্তার জন্য এ জায়গাটুকু অনেক আগে থেকে পরিত্যক্ত অবস্থায় রেখে দিয়েছিলেন তারা। ১৩ মে উক্ত জমিতে জোরপূর্বক বাউন্ডারী ওয়াল নির্মাণ কাজ শুরু করেন আব্দুল মান্নানের লোকজন। এতে বাঁধা দিলে তার স্বামীসহ অন্যদের ওপর হামলা চালিয়ে রক্তাত্ব জখম করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে গৌরীপুর থানার ওসি মোঃ বোরহান উদ্দিন জানান, এ সংঘর্ষে উভয় পক্ষের লোকজন আহত হয়েছেন। এ ঘটনায় দু’পক্ষই থানায় মামলা করেছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে উভয় পক্ষের দু’জনকে গ্রেফতার করা হয়েছে।

আপনার মতামত লিখুন :