গৌরীপুরে ফিসারীর কারনে রাস্তায় জলাবদ্ধতা জনদূর্ভোগ চরমে

শাহজাহান কবির
প্রকাশিত : শুক্রবার ৬ আগস্ট, ২০২১ /

টানা বৃষ্টির কারণে মানুষের ভোগান্তি বেড়েছে। একদিকে অতি বৃষ্টি ঢলের কারণে বিভিন্ন কাঁচা পাকা রাস্তাঘাট বিধ্বস্ত হয়ে পড়ছে। কাঁদাযুক্ত ভাঙ্গাচূড়া নাকাল গ্রামীন এসব রাস্তাঘাটে চলাফেরায় মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে বেশী বৃষ্টি হলে আশ পাশের বাড়িতে পানি উঠে ।পানি নিস্কাশনের ব্যবস্থা নেই এখানে।রাস্তাটি ময়মনসিংহের গৌরীপুর উপজেলার অচিন্তপুর ইউনিয়নের শাহগঞ্জ বাজার হইতে মহিশ্বরন যাওয়ার রাস্তায় মহিশ্বরন গ্রামের মধ্যপাড়া নামকস্থানে প্রভাবশালীদের ফিসারী থাকার করনে রাস্তা পানি জমে আছে,প্রায় দশ ১০-১৫টি গ্রামের একমাত্র রাস্তা এটি। এতে এগিয়ে আসেনি স্থানীয় জনপ্রতিনিধি এবং মুখ খুলেনি কেউ।
(৬ আগষ্ট) শুক্রবার সরেজমিনে গিয়ে দেখা গেছে, বৃষ্টিকালীন সময়ে চারপাশের পানি ঐ দিকে প্রবাহিত হতো কিন্তু এখানে তিনটি পুকুর দেওয়াতে এখন আর পানি কোন দিকে যাওয়ার ব্যবস্থা না থাকায় এখানেই পানি জমে থাকে।
অতি বৃষ্টির ঢলের পানির তোড়ে কাঁচা রাস্তাঘাটের অনেকাংশে ভেঙ্গেচূড়ে খানাখন্দে ভরে গেছে। এছাড়াও গ্রামীন কাঁচা রাস্তারগুলোর বর্তমান অবস্থা একেবারেই নাজুক হয়ে পড়েছে। কাঁদাযুক্ত পিচ্ছিল এসব রাস্তাঘাট চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। এসব নাজুক রাস্তার কারণে কখনও কখনও অতিরিক্ত ভাড়া দিয়ে কোনও যানবাহন মিলছেনা।
স্থানীরা বাসিন্ধারা জানান বৃষ্টি হলে হাটু পানি জমে রাস্তায় কোন জনপ্রতিনিধি মুখ খুলে না উপজেলা শহরের একমাত্র রাস্তা এটি, রাস্তার এই অবস্থার কারনে হাট বাজার, স্কুল, কলেজ,উপজেলা শহর এমনকি কোন গাড়ী আসেনা রোগী নিয়ে হাসপাতালে যেতে পারিনা এক বছর ধরে আমাদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।
এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য হায়দার আলী জানান এই রাস্তায় একটি কালভার্ট দেওয়া ছিল ফিসারী মালিকরা তা বন্ধ করে দিয়েছে তাই পানি জমে থাকে প্রয়োনীয় ব্যবস্থা নেওয়ার দাবী জানাই।
এ বিষয়ে অচিন্তপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আবুল হাসেম জানান এ বিষয়ে আমার জানা নেই স্থানীয় ইউপি সদস্য আমাকে জানায়নি।
শাহজাহান কবির

আপনার মতামত লিখুন :