গৌরীপুরে বহিরাগত হিজড়াদের উপদ্রব বন্ধের দাবি

মশিউর রহমান কাউসার
প্রকাশিত : বৃহস্পতিবার ২৬ আগস্ট, ২০২১ /

ময়মনসিংহের গৌরীপুরে বহিরাগত হিজড়াদের উপদ্রব বৃদ্ধি পেয়েছে। এ উপজেলার বিভিন্ন হাট-বাজার, বাসস্ট্যান্ড, রেল স্টেশনসহ বিভিন্ন পয়েন্টে বহিরাগত হিজড়াদের বেপরোয়া আচরণ ও চাঁদাবাজির কারনে অতিষ্ঠ হয়ে ওঠেছে স্থানীয় লোকজন। অপরদিকে বহিরাগত হিজড়াদের উচ্ছৃঙ্খল কর্মকান্ডে স্থানীয় হিজড়াদের ভাবমূর্তি ক্ষুন্নের পাশাপাশি তাদের আয়-রোজগার বন্ধ হয়ে গেছে। এতে স্থানীয় হিজড়াদের কোণঠাসা অবস্থায় মানবেতর জীবন-যাপন করতে হচ্ছে। তাই বহিরাগত হিজড়াদের উপদ্রব বন্ধে স্থানীয় প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী ও সাংবাদিকদের হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয় আলোর পথে একতা কল্যাণ হিজড়া সংগঠনের নেতৃবৃন্দ।

আলোর পথে একতা কল্যাণ হিজড়া সংগঠনের সভাপতি প্রিয়া রানী সরকার হিজড়া লিখিত অভিযোগে জানান, গৌরীপুরে বিভিন্ন হাট বাজারে দোকানীদের দান করা টাকায় তারা জীবিকা নির্বাহ করে থাকে। সম্প্রতি নেত্রকোণার শ্যামগঞ্জ, বৈখরহাটি ও ময়মনসিংহের শম্ভুগঞ্জ এলাকা থেকে বহিরাগত হিজড়ারা গৌরীপুরে বিভিন্ন হাট-বাজার থেকে দোকানীদের কাছ থেকে জোরপূর্বক চাঁদা তুলে নিয়ে যাচ্ছে। এতে নিষেধ করা হলে স্থানীয় হিজড়াদের প্রাণনাশসহ নানা হুমকী দিয়ে থাকে বহিরাগত হিজড়ারা। এ ঘটনাটি উপজেলা প্রশাসনকে লিখিতভাবে অবগত করা হয়েছে বলে তিনি জানান।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ জানান, হিজড়া সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করে এ ঘটনাটি সমাধানের চেষ্টা করবেন।

আপনার মতামত লিখুন :