গৌরীপুরে বিভিন্ন মসজিদে সরকারি আর্থিক অনুদান, ইমামদের ক্ষুব্দ প্রতিক্রিয়া

আনোয়ার হোসেন শাহীন
প্রকাশিত : রবিবার ৩১ মে, ২০২০ /

করোনা ভাইরাস (কেভিট-১৯) সংক্রামন পরিস্থিতিতে ময়মনসিংহের গৌরীপুরে ৬৪৩টি মসজিদে ৫ হাজার টাকা করে সরকারি আর্থিক অনুদান বরাদ্দ দেয়া হয়েছে। তার মধ্যে রবিবার (৩১ মে) ১০৭ মসজিদেে এ আর্থিক অনুদান প্রদান করা হয়। এদিকে এই অনুদান বিতরণের আগে স্থানীয় মসজিদের ইমাম-মুয়াজ্জিনগণ ভেবে ছিলেন এ সহায়তা তাঁদের জন্য। এজন্য মসজিদের ইমাম-মুয়াজ্জিনগণদের যথারীতি পাবলিক হলে উপস্থিত করা হয়। কিন্তু অনুষ্ঠান চলাকালীন সময়ে তাঁরা জানতে পারলেন এ বরাদ্দ মসজিদের জন্য, ইমাম-মুয়াজ্জিনদের নয়। এসময় হতাশ হয়ে তাৎক্ষণিক তারা ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

এ বিষয়ে জানতে চাইলে গৌরীপুর ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার মোঃ সাইদুল ইসলাম সাংবাদিকদের জানান, সরকারি পরিপত্র অনুযায়ী মসজিদের ব্যয় নির্বাহের জন্য প্রত্যেক মসজিদ কমিটির সভাপতি/সাধারণ সম্পাদকের প্রত্যয়নের মাধ্যমে মসজিদের ইমাম/মুয়াজ্জিনেরগণের মাঝে সরকারি বরাদ্দকৃত টাকা বিতরণ করা হয়েছে।

তিনি বলেন, এ উপজেলায় প্রথমে ১০৭ টি মসজিদে এ আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। বাকি মসজিদগুলোতে পর্যায়ক্রমে বিতরণ করা হবে।

এদিকে স্থানীয় মসজিদের কয়েকজন ইমাম এ ঘটনায় ক্ষুব্দ প্রতিক্রিয়া ব্যক্ত করে জানান, মসজিদের জন্য অনুদান মসজিদ কমিটির লোকজনের হাতে দিলেই ভাল হত। এজন্য ইমাম-মুয়াজ্জিনদের উপস্থিত করার কোন প্রয়োজন ছিলনা।

উপজেলা প্রশাসন ও ইসলামী ফাউন্ডেশনের আয়োজনে স্থানীয় পাবলিক হলে গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সেঁজুতি ধরের সভাপতিত্ব ও ইসলামী ফাউন্ডেশন গৌরীপুরের ফিল্ড সুপারভাইজার সাইদুল ইসলামের সঞ্চালনায় এ উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য দেন, বীরমুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি, গৌরীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান, গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মোঃ বোরহান উদ্দিন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি, গৌরীপুর আর কে উচ্চ বিদ্যালয়ের মসজিদের ইমাম মাওলানা ফয়জুর রহমান খান প্রমূখ।

আপনার মতামত লিখুন :