গৌরীপুরে মসজিদের বাউন্ডারি দেয়াল ভাঙ্গায় রাস্তা অবরোধ করে মুসল্লিদের বিক্ষোভ

আব্দুল কাদির
প্রকাশিত : সোমবার ৩০ সেপ্টেম্বর, ২০১৯ /

ময়মনসিংহের গৌরীপুরে ভবানীপুর জামে মসজিদের বাউন্ডারি দেয়াল ভাংচুরের ঘটনায় সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুর ১২টায় গৌরীপুর-রামগোপালপুর আঞ্চলিক সড়কে খড়ের আগুন জ্বালিয়ে অবরোধ করে বিক্ষোভ করেন স্থানীয় মুসল্লিসহ এলাকার লোকজন।

ঘটনার সাথে জড়িতদের বিচারের দাবিতে এসময় বিক্ষোভকারীরা আধা ঘন্টা রাস্তা অবরোধ করে রাখেন।

খবর পেয়ে গৌরীপুর থানার ওসি কামরুল ইসলাম মিয়া ঘটনাস্থলে উপস্থিত হয়ে জড়িতদের আইনের আওতায় আনার আশ্বাস দিলে অবরোধ তুলে নেন বিক্ষোভকারীরা।
ভবানীপুর জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মোঃ মোজাম্মেল হক (৫০) জানান, মসজিদ সংলগ্ন বাসিন্দা আবিদুর রহমান ওরফে বছু (৭০) ও তার লোকজন শনিবার বিকেলে মসজিদের উত্তর পাশের ইটের বাউন্ডারি দেয়াল জোরপূর্বক ভেঙ্গে ফেলেন। এতে স্থানীয় মুসল্লীরা বাঁধা দিলে তাদেরকে হুমকী দেন বছু। এ ঘটনা জানাজানি হলে মসজিদের মুসল্লিরা ও স্থানীয় লোকজন বছু মিয়ার বিচারের দাবিতে সোমবার দুপুরে গৌরীপুর-রামগোপালপুর আঞ্চলিক সড়কে খড়ের আগুন ধরিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন।

তিনি আরো বলেন, বছু মিয়া একজন অসামাজিক প্রকৃতির লোক। ১৯৭১ সনে মহান মুক্তিযুদ্ধে পাক হানাদার বাহিনীকে সহযোগিতার কারনে স্থানীয় লোকজন তাকে রাজাকার বলে ডাকেন।

এ ঘটনায় মন্তব্য জানতে সোমবার দুপুরে আবিদুর রহমান বছুর বাড়িতে গেলে তাকে বাড়িতে পাওয়া যায়নি।

এ বিষয়ে জানতে চাইলে গৌরীপুর থানার ওসি কামরুল ইসলাম মিয়া জানান, মুসল্লিদের বিক্ষোভের খবর পেয়ে তিনি ও সঙ্গীয় পুলিশ ঘটনাস্থলে যান। এসময় তাদেরকে ঘটনার সুষ্ঠ বিচারের আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

আপনার মতামত লিখুন :