গৌরীপুরে মানব পাচারকারী দুলাল মিয়া গ্রেপ্তার

আলম ফরাজী
প্রকাশিত : মঙ্গলবার ৩০ জুন, ২০২০ /

চার ব্যক্তিকে সৌদি আরবে পাঠিয়ে প্রতারকচক্রের কাছে বিক্রি করার দায়ে এক মানব পাচারকারীকে গ্রেপ্তার করেছে ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি পুলিশ)। সোমবার চার দিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে পাঠানো হয়। গ্রেপ্তারকৃক মানব পাচারকারী হলো ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ইছুলিয়া গাংপাড় গ্রামের মাহমুদ আলীর ছেলে মো. দুলাল মিয়া (৫০)।

স্থানীয় সুত্র ও ডিবি পুলিশ জানায়, দালালচক্রের মাধ্যমে চার বাংলাদেশি সৌদি আরবে পাড়ি জমিয়ে গত চার মাস যাবৎ মানবেতর জীবনযাপন করছে। প্রত্যেকের কাছ থেকে ৬ লাখ টাকা করে নিয়ে উচ্চ ও আশান্বিত বেতনের চাকরি দেওয়ার প্রলোভনে একই এলাকার শহিদুল ইসলাম, হুমায়ন কবির সুজন, সোহেলে মিয়া ও আব্দুল খালেক নামে ব্যক্তিদের সৌদিতে পাঠানো হয়। কিন্তু তারা প্রতারকের খপ্পরে পড়ে বিভিন্নভাবে নির্যাতনের শিকার হয়ে মানবেতর জীবন যাপন করে।

এ সব নির্যাতনের খবর আসে পুলিশ সুপার, ময়মনসিংহ বরাবর। মোবাইলের খুদেবার্তায় এ খবর জানতে পেরে পুলিশ সুপার মোহাম্মদ আহমার উজ্জামান ডিবি পুলিশকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। পরে গত রবিবার ডিবি পুলিশের একটি দল অভিযানে নেমে গৌরীপুরের ইছুলিয়া গ্রাম থেকে কথিত মানব পাচারকারী দুলাল মিয়াকে আটক করে। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি মানব পাচার করার ঘটনা স্বীকার করেন। গৌরীপুর থানায় এ ঘটনায় তার বিরুদ্ধে মানবপাচার প্রতিরোধ দমন আইনে মামলা হয়েছে।

আপনার মতামত লিখুন :