গৌরীপুরে লকডাউনের প্রথম দিনে ৪৬ মামলায় সাড়ে ৭৫ হাজার টাকা জরিমানা

লকডাউন কার্যকরে কঠোর অবস্থানে প্রশাসন

মশিউর রহমান কাউসার
প্রকাশিত : বৃহস্পতিবার ১ জুলাই, ২০২১ /

করোনা ভাইরাস মোকাবেলায় মানুষকে ঘরে রাখতে লকডাউনের প্রথম দিন বৃহস্পতিবার (১ জুলাই) ময়মনসিংহের গৌরীপুরে সর্বাত্মক কঠোর অবস্থানে ছিল উপজেলা প্রশাসন। লকডাউন কার্যকর করতে টহলের মধ্য দিয়ে সারাদিন ব্যস্ত সময় পার করেন উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ, সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবিদুর রহমান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান আব্দুল্লাহ আল মাহমুদ।

জনসমাগম ঠেকাতে ও সরকারি বিধি নিষেধ মানাতে এদিন উপজেলায় বিভিন্ন এলাকায় তিনটি ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সার্বক্ষণিক মাঠে অভিযান পরিচালনা করা হয়। বিনা কারনে কেউ ঘর থেকে রাস্তায় বের হলে তাদেরকে জরিমানা ও জিজ্ঞাসাবাদ শেষে ঘরে থাকতে বলা হয়েছে। এছাড়া রাস্তায় চলাচলের দায়ে অটোরিকশা চালক, দোকান পাট খোলা রাখায় ব্যবসায়ী, মাস্ক না পড়ায় পথচারীদের অর্থদন্ড দেয়া হয়। সরকারি নির্দেশনা, বিধি নিষেধ ও স্বাস্থ্য বিধি না মানায় এদিন মোট ৪৬টি মামলায় ৭৫ হাজার ৫৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এতে সহযোগিতা করেন সেনাবাহিনী ও গৌরীপুর থানার পুলিশের সদস্যগণ।

সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রট মোঃ আবিদুর রহমান এ বিষয়ে নিশ্চিত করে বলেন, সরকারি নির্দেশনা অমান্য ও স্বাস্থ্য বিধি না মানায় উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তিনি ৩২টি মামলায় ৫৮ হাজার ৫৫০ টাকা জরিমানা আদায় করেছেন। লকডাউন কার্যকর করতে প্রতিদিন সেনাবহিনী ও পুলিশের টহলের পাশাপাশি ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত থাকবে বলে তিনি সাংবাদিকদের জানান।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ জানান, সরকারের লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে থেকে সার্বক্ষণিক মাঠে কাজ করে যাচ্ছে প্রশাসন। প্রথমদিন তিনি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৬টি মামলায় ৭ হাজার টাকা জরিমানা আদায় করেন।
তিনি বলেন, এ উপজেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দ্রুত বৃদ্ধি পাচ্ছে। তাই করোনা মোকাবেলায় সকলকে সরকারি বিধি নিষেধ ও স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান জানান তিনি।

আপনার মতামত লিখুন :