গৌরীপুরে শিক্ষককে লাঞ্চিত করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

গৌরীপুর নিউজ
প্রকাশিত : বুধবার ২৬ সেপ্টেম্বর, ২০১৮ /

আনোয়ার হোসেন শাহীন :
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার অচিন্তপুর গ্রামে ডেকুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সিরাজুল ইসলামকে লাঞ্চিত করার প্রতিবাদে বুধবার (২৬ সেপ্টেম্বর) স্কুল প্রাঙ্গনে মানববন্ধন ও বিক্ষোভ করেছে স্থানীয় শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী।
সহকারী শিক্ষক সিরাজুল ইসলাম জানান সোমবার বিকেলে ডেকুরা গ্রামের আছির উদ্দিনের ছেলে এমদাদুল হক বাবুল (৩৫) কোন কারন ছাড়াই পানি আনার কথা বলে অহেতুক উত্তেজিত হয়ে অশ্লীল ভাষায় তাকে গালিগালাজ করেন। এ সময় বাবুল মারমুখী হলে বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ ও উপস্থিত অন্যান্য লোকজন পরিস্থিতি নিয়ন্ত্রন করেন। এ ঘটনার বিচার দাবী করে স্কুলের শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।


এ বিষয়ে জানতে চাইলে এমদাদুল হক বাবুল জানান ঘটনারদিন উল্লেখিত শিক্ষকের সাথে তিনি কোন অসৌজন্যমূলক আচরন করেননি। ওইদিন স্কুলের নতুন ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেছিলেন বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি। উক্ত অনুষ্ঠানের সার্বিকভাবে সহযোগিতা করায় সাবেক ইউপি চেয়ারম্যান আহাম্মদ উল্লাহ আব্দুল হাইসহ তার লোকজন বাবুলের প্রতি ক্ষুব্দ হয়। পরদিন মঙ্গলবার দুপুর ১২টার দিকে আহাম্মদ উল্লাহ’র নির্দেশে প্রায় ৪০ জন সশস্ত্র ব্যক্তি তার বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে এবং তাকে মারধর করে আহত করে। ওইদিন আহত বাবুলকে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
সাবেক ইউপি চেয়ারম্যান আহাম্মদ উল্লাহ আব্দুল হাই জানান শিক্ষকের সাথে অসৌজন্যমূলক আচরন করায় বাবুলের বাড়িতে হামলা করার চেষ্টা করেছিল গ্রামের বিক্ষুব্দ লোকজন। খবর পেয়ে তিনি ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিক্ষুব্দ জনতাকে হামলা থেকে বিরত করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।
গৌরীপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন সাংবাদিকদের জানান উল্লেখিত ঘটনায় কোন পক্ষই থানায় অভিযোগ করেননি।

আপনার মতামত লিখুন :