গৌরীপুরে সকল শিক্ষা প্রতিষ্ঠানে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় পাঠদান শুরু

স্টাফ রিপোর্টার
প্রকাশিত : রবিবার ১২ সেপ্টেম্বর, ২০২১ /
Exif_JPEG_420

ময়মনসিংহের গৌরীপুরে ররিবার সারাদেশের ন্যায় ব্যাপক উৎসাহ উদ্দীপনায় সকল শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান শুরু হয়েছে। করোনাকালে দীর্ঘ ১৮ মাস পর শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ায় শিক্ষক শিক্ষার্থীদের মাঝে আনন্দ বিরাজ করছে। প্রথমদিন স্বতস্ফূর্তভাবে শিক্ষার্থীদের স্বাস্থ্য বিধি মেনে স্কুলে যেতে দেখা গেছে।

 

সরজমিনে দেখা গেছে স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের গেইটে ছিলো থার্মাল স্ক্যানার। নিশ্চিত করা হয়েছে মাস্ক ও হাত ধোয়ার ব্যবস্থা। শ্রেণি কক্ষে প্রতিটি বেঞ্চে দুইজন করে বসতে দেখা গেছে। গৌরীপুর আর কে সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষকরা সকাল ৯ টায় স্কুল গেইটে অবস্থান নেন। ছাত্রদের বসানো হয়েছে পাঞ্জা পদ্ধতিতে। পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে ছাত্রীরা সারিবদ্ধভাবে প্রবেশ করতে দেখা যায়।

 

গৌরীপুর পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম মাজহারুল ইসলাম ফেরদৌস জানান- স্বাস্থ্যবিধি মেনে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় ছাত্রছাত্রীরা স্কুলে এসেছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী কোভিড সুরক্ষার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

 

গৌরীপুর একাডেমিক সুপার ভাইজার কমল রায় বলেন- প্রথমদিন গড়ে ৮০ ভাগ শিক্ষার্থী বিদ্যালয়ে উপস্থিত ছিলো। প্রতিটি বিদ্যালয়ে কোভিড সুরক্ষার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

 

এদিকে করোনা মোকাবেলায় সরকারি নির্দেশনা বাস্তবায়নে স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ।

আপনার মতামত লিখুন :