গৌরীপুরে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ের লটারি

কমল সরকার
প্রকাশিত : রবিবার ১৭ মে, ২০২০ /

ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় সরকারিভাবে সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয়ের জন্য লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করেছেন উপজেলা প্রশাসন। রোববার (১৭মে) দুপুরে পাবলিক হলে উপজেলা প্রশাসন ও কৃষি অফিসের উদ্যোগে সামাজিক দূরত্ব বজায় রেখে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন অনুষ্ঠিত হয়।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, ১টি পৌরসভাসহ ১০টি ইউনিয়নে সর্বমোট ১৩ হাজার ৩শ ৯০ জন কৃষক ধান বিক্রির আবেদন করেন। তার মাঝে লটারির মাধ্যমে পৌরসভায় ২শ ৮জন ও প্রতি ইউনিয়নে ৩শ ৪০ জন কৃষককে লটারির মাধ্যমে নির্বাচন করা হয়েছে। অপেক্ষা মান রাখা হয়েছে ২০% কৃষককে।

এতে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সেঁজুতি ধর, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডাঃ হেলাল উদ্দিন আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সোহেল রানা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি, উপজেলা কৃষি কর্মকর্তা লুৎফুন্নাহার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিপ্লব কুমার সরকার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোঃ আব্দুর রহিম, গৌরীপুর প্রেসক্লাবের সভাপতি শফিকুল ইসলাম মিন্টু, গৌরীপুর সাংবাদিক ঐক্য ফোরামের সভাপতি বেগ ফারুক আহম্মেদ, গৌরীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার, ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান, হাবিবুল্লাহ হাবিব, রিয়াদুজ্জামান রিয়াদসহ উপ সহকারি কৃষি কর্মকর্তাবৃন্দ।

আপনার মতামত লিখুন :