গৌরীপুরে সাবেক এমপি নজরুল ইসলাম সরকারে ২৭তম মৃত্যুবার্ষিকী পালিত

স্টাফ রিপোর্টার :
প্রকাশিত : বৃহস্পতিবার ৮ আগস্ট, ২০১৯ /

ময়মনসিংহের গৌরীপুরে বৃহস্পতিবার (৮ আগস্ট) সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম সরকারের ২৭তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে এদিন বিকেলে উপজেলার পাছার বাজারে সহনাটি ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয়ে ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে স্মরণসভা ও দোয়া-মাহফিলের আয়োজন করা হয়।

সহনাটি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রুহি দাস আচার্য্যরে সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোশারফ হোসেনের সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য দেন, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা ময়মনসিংহ মেডিকেল কলেজের প্রাক্তন অধ্যক্ষ ডাঃ মতিউর রহমান, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ডাঃ হেলাল উদ্দিন আহাম্মদ, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, আব্দুল মুন্নাফ, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান, উপজেলা ছাত্রলীগের সভাপতি আল মুক্তাদির শাহিন,গৌরীপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম প্রমুখ।

এছাড়া মরহুমের পরিবারের পক্ষ থেকে সহনাটি গ্রামে পৃথকভাবে দোয়া-মাহফিল ও কবর জিয়ারত করা হয়েছে। এদিকে দুপুরে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে স্থানীয় মুক্তিযোদ্ধা ও তাঁদের সন্তানদের উদ্যোগে দোয়া-মাহফিলের আয়োজন করা হয়।

উল্লেখ্য নজরুল ইসলাম সরকার এমপি থাকা অবস্থায় ১৯৯২ সনের ৮ আগস্ট ময়মনসিংহ ঢাকা মহাসড়কের শ্রীপুর তুলা উন্নয়ন বোর্ড সংলগ্ন এলাকায় সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন। তিনি ১৯৫৩ সনে গৌরীপুর উপজেলার সহনাটি গ্রামে জন্মগ্রহন করেন।

নজরুল ইসলাম সহনাটি ইউনিয়নে ৩ বার ইউপি চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছিলেন। এরপর জনগন তাকে বিপুল ভোটে এমপি নির্বাচিত করেন। এছাড়া নজরুল ইসলাম ছিলেন মুক্তিযুদ্ধের সংগঠক। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার হিসেবে তিনি দু’বার দায়িত্ব পালন করেন।

নজরুল ইসলামের মৃত্যুর পর উনার স্ত্রী রওশন আরা নজরুল উপ নির্বাচনে এমপি নির্বাচিত হয়েছিলেন।

আপনার মতামত লিখুন :