গৌরীপুরে সাবেক ভিপি ইউপি চেয়ারম্যান শহীদের অকাল মৃত্যু

মশিউর রহমান কাউসার
প্রকাশিত : সোমবার ১৪ জুন, ২০২১ /

ময়মনসিংহের গৌরীপুর সরকারি কলেজের সাবেক ভিপি অচিন্তপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শহিদুল ইসলাম অন্তর (৪২) আর নেই। তিনি আজ সোমবার (১৪ জুন) ভোর ৫ টা ২০ মিনিটে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মরহুমের ১ম জানাযার নামাজ বেলা সাড়ে ১১ টায় গৌরীপুর সরকারি কলেজ ঈদগাহ মাঠে ও ২য় জানাযার নামাজ দুপুর আড়াইটায় অচিন্তপুর লংকাখোলা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়।

মরহুমের ভাগ্নে জেলা পরিষদ সদস্য গৌরীপুর প্রেসক্লাবের আহবায়ক এইচ এম খায়রুল বাসার জানান, তাঁর মামা ডায়বেটিস রোগে আক্রান্ত ছিলেন। ঘটনারদিন ভোর রাত্রে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি এক স্ত্রী, এক ছেলে, এক মেয়ে, ভাই-বোনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান।

উল্লেখ্য শহিদুল ইসলাম অন্তর আওয়ামীলীগের দুঃসময়ে রাজপথের একজন তুখোড় ও জনপ্রিয় ছাত্রনেতা ছিলেন। ২০০১ সনে তিনি গৌরীপুর সরকারি কলেজ ছাত্র সংসদ নির্বাচনে বিপুল ভোটে ভিপি নির্বাচিত হন। এ সনে তিনি গৌরীপুর উপজেলা ছাত্রলীগের ছাত্রলীগের যুগ্ন আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। প্রায় এক যুগ ধরে তিনি লংকাখোলা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি।
২০০৬ তিনি অচিন্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করে আসছিলেন।

গৌরীপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক আহবায়ক আবু কাউছার চৌধুরী রন্টি বলেন, সহপাঠি শহিদুল ইসলাম অন্তর আওয়ামীলীগের একজন নিবেদিত নেতা ছিলেন। দলের সকল আন্দোলন সংগ্রাম ও বিভিন্ন কর্মসূচীতে তার ভূমিকা ছিল উল্লেখযোগ্য। শহিদের অকাল মৃত্যুতে দলের যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা পূরণ হবার নয়।

এদিকে ভোরে শহিদুল ইসলাম অন্তরের অকাল মৃত্যুর খবরে স্থানীয় রাজনৈতিক অঙ্গনসহ সর্বস্তরের মানুষের মাঝে শোকের ছায়া নেমে আসে। #

আপনার মতামত লিখুন :