গৌরীপুরে সাবেক স্বাস্থ্য উপ-মন্ত্রী নূরুল আমিন খানের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

স্টাফ রিপোর্টার
প্রকাশিত : শনিবার ৭ সেপ্টেম্বর, ২০১৯ /

সাবেক স্বাস্থ্য উপ-মন্ত্রী নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা নূরুল আমিন খান পাঠানের ১৯তম মৃত্যুবার্ষিকী শনিবার (৭ সেপ্টেম্বর)। এ উপলক্ষে রবিবার সকাল ১০ টায় স্থানীয় নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়ে এক স্মরণসভা ও দোয়া-মাহফিলের আয়োজন করা হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আজিজুল হক এতে সকলকে আমন্ত্রণ জানিয়েছেন।

নুরুল আমিন খানের ১৯তম মৃত্যুবার্ষিকীতে শনিবার শাহগঞ্জ স্কুল ও কলেজ উচ্চ বিদ্যালয়, শহরবানু বালিকা উচ্চ বিদ্যালয় ও মুখুরিয়ায় তালে হোসেন খান উচ্চ বিদ্যালয়ে পৃথকভাবে আলোচনা ও দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য নূরুল আমিন খান পাঠান ২০০০ ইং সনের ৭ সেপ্টেম্বর সকালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে গৌরীপুর পৌর শহরে ভালুকাস্থ নিজ বাসগৃহে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি ১ ছেলে ১ মেয়েসহ অসংখ্যগুনগ্রাহী রেখে যান।

নূরুল আমিন খান ছিলেন গৌরীপুরের একজন বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী, জাতীয় পার্টির অন্যতম নেতা, সফল জনপ্রতিনিধি ও ব্যবসায়ী। তৎকালীন সময়ে নূরুল আমিন খান পাঠান প্রথমে জাতীয় পার্টি থেকে উপজেলা পরিষদ চেয়াারম্যান নির্বাচিত হন। পরবর্তীতে তিনি দু’বার সংসদ সদস্য নির্বাচিত হয়ে বাংলাদেশ সরকারের স্বাস্থ্য উপ-মন্ত্রীর দায়িত্ব পালন করেন।

তার জীবদ্দশায় নিজ এলাকায় পতিতালয় উচ্ছেদ করে প্রতিষ্ঠা করেন ইসলামাবাদ সিনিয়র মাদ্রাসা। এছাড়া প্রতিষ্ঠা করেন গৌরীপুর মহিলা ডিগ্রী কলেজ, নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়, তালে হোসেন খান উচ্চ বিদ্যালয়, শহরবানু বালিকা উচ্চ বিদ্যালয়, শহরবানু বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান।

স্বাস্থ্য উপ-মন্ত্রীর দায়িত্ব পালনকালে তিনি গৌরীপুর পৌর শহরে ভালুকায় আধুনিক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স্থাপন করেন।

আপনার মতামত লিখুন :