গৌরীপুরে সীমানা নির্ধারণ ও ভূমি অধিগ্রহণের টাকা পরিশোধ ছাড়াই রাস্তা নির্মাণের ঘটনায় বিক্ষোভ

উপজেলা প্রতিনিধি
প্রকাশিত : বৃহস্পতিবার ৪ জুলাই, ২০১৯ /

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থেকে নেত্রকোণা পর্যন্ত ২১কিলোমিটার মহাসড়ক নির্মাণ শুরু করেছে ময়মনসিংহ সড়ক ও জনপদ বিভাগ। তবে অধিগ্রহণকৃত জমির সীমানা নির্ধারণ ও মূল্য প্রদান না করেই, রাস্তার দু’পাশে বসবাসকারী ও বিভিন্ন হাটবাজারের দোকানপাট পূর্বঘোষণা ছাড়াই ভাংচুর করা হচ্ছে।

এসব ঘটনার প্রতিবাদে ৩ দফা দাবিতে ময়মনসিংহের গৌরীপুরে বুধবার (৩ জুলাই) ক্ষতিগ্রস্থ এলাকাবাসী বোকাইনগর ইউনিয়নের নাহড়া বোর্ড বাজারে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে।

বক্তরা জানান, অধিগ্রহণভুক্ত জমির সীমানা নির্ধারণ ও মালিকদের টাকা প্রদান, ক্ষতিগ্রস্থ জমির মালিকের তালিকা প্রকাশ ও ক্ষতিগ্রস্থ পরিবারকে ক্ষতিপূরণ দেয়া ছাড়া এ সড়কে আর কাজ করতে দেয়া হবে না। নিয়োজিত টিকাদারী প্রতিষ্ঠান রিজভী কন্ট্রাকশানের সুপারভাইজার মো. ফরিদ তালুকদার বলেন, আমি কাওলাটিয়া এলাকায় আছি। এসব বিষয়ে আমি কিছুই বলতে পারবো না।

মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, বোকাইনগর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য এমদাদুল হক ও আক্কাস আলী, ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি সাইফুল ইসলাম, সহ সম্পাদক আজহারুল ইসলাম, ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফেরদৌস আহমেদ খান, আনোয়ারুল ইসলাম, রকিবুল ইসলাম, হযরত আলী, মর্তুজ হোসেন খান, মোস্তফা মুনশী, জামাল হোসেন, নজরুল ইসলাম, হাবিবুর রহমান, হাদীস মিয়া, আজিজুল হক আব্দুল কাদির প্রমুখ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম বলেন, অবশ্যই সার্ভেয়ার দ্বারা জমির সীমানা নির্ধারণ করা উচিত এবং অধিগ্রহণকৃত জমির মালিকদের মূল্য প্রদানের বিষয়টি নিয়ে উধ্বর্তন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। তবে নির্মাণ এলাকায় সড়ক ও জনপদ বিভাগের কোন কর্মকর্তার দেখা মিলেনি।

আপনার মতামত লিখুন :