গৌরীপুরে স্বেচ্ছাসেবী সংগঠন রেড ভলান্টিয়ার্স এর যাত্রা শুরু

ওবায়দুর রহমান
প্রকাশিত : বৃহস্পতিবার ১ জুলাই, ২০২১ /

তারুণ্যই পৃথিবীকে অন্ধকার মুক্ত করে আলোর পথে ধাবিত করে আসছে। হাজারো বাঁধা উপেক্ষা করে বৈষম্যকে রুখে দিতে, হীনষ্মন্য মতবাদকে পিছনে ফেলে সংকটময় মূহুর্তে সমাজকে এগিয়ে নিয়ে যেতে তারুণ্যের গতি অনস্বীকার্য। এরকম উদ্যোমী এক ঝাঁক তারুণ্য ময়মনসিংহের গৌরীপুরে গড়ে তুলেছে রেড ভলান্টিয়ার্স নামক একটি স্বেচ্ছাসেবী প্লাটফর্ম।

বুধবার (৩০ জুন) দুপুরে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ রবিউল ইসলামের তত্ত্বাবধানে কোভিড-১৯ মোকাবেলায় বিভিন্ন পরামর্শ গ্রহণের মধ্য দিয়েই নিজেদের আত্মপ্রকাশ করেছে ও আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে।

এ প্রসঙ্গে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রবিউল ইসলাম স্বেচ্ছাসেবী সংগঠনের সকলের সাথে শুভেচ্ছা বিনিময় করে বলেন, এমন একটি সংগঠন মানুষের মাঝে করোনা আতঙ্ক কমানোর জন্য জনসচেতনতা তৈরী করতে হবে। এছাড়া তিনি এ সংগঠনকে করোনা প্রতিরোধে যে কোন ধরণের সহযোগিতার আশ্বাস দেন। তিনি এ সময় সংগঠনের সদস্যদেরকে নিজেদের সুরক্ষার বিষয়ে বিভিন্ন ধরণের পরামর্শ প্রদান করেন।

এ বিষয়ে সংগঠনের সমন্বয়ক এম হাসান শুভ বলেন, করোনাকালীন মানুষের পাশে দাঁড়াতে ও সহযোগিতা করতে আমাদের এই প্রচেষ্টা। আমরা কোভিড-১৯ কে প্রতিরোধ করতে মানুষকে এই ভাইরাস সম্পর্কে সচেতন করার পাশাপাশি আক্রান্ত রোগীদের প্রয়োজনীয় ঔষধ, অক্সিজেন এবং জরুরী পরিস্থিতিতে হাসপাতালে প্রেরণ করার জন্য এ্যাম্বুলেন্স সার্ভিস প্রদান করার চেষ্টা করবো। প্রয়োজন অনুযায়ী কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তিকে ও তার পরিবারকে খাদ্য সহায়তা প্রদানে সাধ্যমতো চেষ্টা করবো। তিনি এ সময় সংগঠনের সাথে গণ-মানুষকে সহযোগিতা করার জন্য ভার্চুয়াল গ্রুপ (https://www.facebook.com/groups/238030171174326/) ও হটলাইন নাম্বার- ০১৯১৬৩৬১২০১ নাম্বার প্রকাশ করেন।

আপনার মতামত লিখুন :