গৌরীপুরে ৩০ জুন কর্মভাতা পাচ্ছেন ন্যাশনাল সার্ভিস কর্মীরা

প্রকাশিত: ৪:১০ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

ন্যাশনাল সার্ভিস কর্মসূচী(৬ষ্ঠ পর্ব) এর বকেয়া ভাতাসহ অবশিষ্ট ৩টি ব্যাচের সার্ভিস কর্মীদের কর্মভাতা প্রদানের ইতোমধ্যেই সকল আনুষ্ঠানিকতা শেষ করে ডাচ-বাংলা ব্যাংকে প্রেরণ করেছে গৌরীপুরের যুব উন্নয়ন অফিস। ফলে ৩০ জুন ভাতার টাকা সার্ভিস কর্মীদের নিজস্ব একাউন্টে জমা হওয়ার কথা রয়েছে।

এ বিষয়ে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জনাব নন্দন কুমার দেবনাথ জানান, উপজেলা নির্বাহী অফিসার জনাব সেঁজুতি ধর এর প্রত্যক্ষ সহযোগিতা ও সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানগুলো থেকে প্রায় সকল প্রত্যয়ন প্রাপ্তি সাপেক্ষে ২য়, ৩য় ও ৪র্থ ব্যাচের কর্মীদের মে/২০২০ মাস পর্যন্ত মোট ২,৭৯,৮৪০০০/-টাকার কর্মভাতা প্রদান করা হচ্ছে। ব্যাংক ও হিসাব রক্ষণ অফিসের আনুষ্ঠানিকতা শেষে ৩০ জুন কর্মীদের নামের ব্যক্তিগত হিসা্ব নম্বরে টাকা স্থানান্তর হবে বলে তিনি আশাবাদী।

তিনি বলেন, এ বিলের সাথে সাথেই ২য ব্যাচের কর্মীদেরও সংযুক্তির মেয়াদকাল মে/২০ পর্যন্ত সময়ের নিয়মিত বিলের সফল পরিসমাপ্তি ঘটল। এভাবেই প্রতি ৩ মাস পর পর ধারাবাহিকভাবে বাকী ২টি ব্যাচেরই মেয়াদ শেষ হয়ে যাবে। এটি মাননীয় প্রধানমন্ত্রীর সর্বোচ্চ অগ্রাধিকারপ্রাপ্ত একটি কর্মসূচী যা প্রকারান্তরে সামাজিক নিরাপত্তা বেষ্টনী হিসেবে স্থানীয়ভাবে অর্থনীতির চাকা সচল রেখে জাতির এ আপদকালীন সময়ে রাষ্ট্রীয়ভাবে ব্যাপক ভূমিকা রাখছে।