গৌরীপুরে ৭ মার্চে সংঘর্ষের ঘটনায় মেয়র ও এমপি পুত্র’র বিরুদ্ধে পাল্টাপাল্টি মামলা

স্টাফ রিপোর্টার
প্রকাশিত : বুধবার ১০ মার্চ, ২০২১ /

ময়মনসিংহের গৌরীপুরে পৌর নির্বাচনের বিরোধকে কেন্দ্র করে বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি ও পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামের সমর্থকদের মাঝে ৭ মার্চে সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি মামলা হয়েছে। মঙ্গলবার (৯ মার্চ) পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম বাদী হয়ে এমপির পুত্র জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি তানজির আহমেদ রাজিবসহ নাম উল্লেখ করে ১৩ জন ও অজ্ঞাত ৪০ জনের বিরুদ্ধে গৌরীপুর থানায় একটি মামলা করেন। অপরদিকে উপজেলা তাঁতীলীগের আহবায়ক মোস্তাফিজুর রহমান টিটন বাদী হয়ে একই দিনে পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামসহ ৪২ জনের বিরুদ্ধে গৌরীপুর থানায় একটি মামলা করেন।

উপজেলা তাঁতীলীগের আহবায়ক মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের জানান, ৭ মার্চ জাতীয় দিবসের অনুষ্ঠানে যোগদানের উদ্দেশ্যে বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি দলীয় নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে ময়মনসিংহ শহর থেকে গৌরীপুরের উদ্দেশ্যে রওনা করেন। দুপুর ১২ টার দিকে এমপি’র গাড়ি বহরটি গৌরীপুর বাসস্ট্যান্ড এলাকা অতিক্রম করার সময় পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামের লোকজন অতর্কিতে গাড়ি বহরে হামলা চালান। এ হামলার হাত থেকে এমপি’র গাড়িটি কোনমতে রক্ষা পেলেও রক্ষা পায়নি এমপি পুত্র তানজির আহমেদ রাজিবের জীপ গাড়িসহ বহরে থাকা মটর সাইকেলগুলো। এসময় রাজিবের জীপ গাড়ি ও বহরে থাকা মটর সাইকেল ভাংচুরের পাশাপাশি আহত করা হয় বেশ কয়েক নেতা-কর্মীকে। হামলাকারীরা ছিনতাই করে যায় দু’টি মটর সাইকেল।
তিনি অভিযোগ করে বলেন, পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলামের নির্দেশে তাঁর লোকজন এ হামলার ঘটনা ঘটায়। হামলা চলাকালে পাথর নিক্ষেপ, ককটেল বিস্ফোরণ ও পাইপগান দেখিয়ে ত্রাস সৃষ্টি করেন পৌর মেয়রের লোকজন।

অপরদিকে গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলামের মামলার বিবরণে প্রকাশ, ৭ মার্চে স্থানীয় বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পন শেষে তিনি পৌরসভা কার্যালয়ে অবস্থান নেন। পরে বাসার যাবার উদ্দেশ্যে বের হওয়ার সময় পৌরসভার গেইটের সামনে রাস্তায় এমপি পুত্র তানজীর আহমেদ রাজীবের নির্দেশে তাঁর লোকজন দেশিয় ও আগ্নেয় অস্ত্র নিয়ে মেয়রের উপর হামলা চালান। হামলাকালে রাজিবের লোকজন তাঁকে উদ্দেশ্যে করে পিস্তল দিয়ে গুলি বর্ষন করেন। এসময় তাঁকে বাঁচাতে এসে দেলোয়ার ও আল আমিন নামে স্থানীয় দুই যুবক আহত হন।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ খান আব্দুল হালিম সিদ্দিকী দু’পক্ষের পাল্টাপাল্টি মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের জানান, সংঘর্ষের ঘটনায় ৪ জনকে আটক করে আদালতে সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় পৌর শহরে পুলিশি টহল জোরদার করা হয়েছে বলে জানান তিনি।

আপনার মতামত লিখুন :