গৌরীপুর গণপাঠাগারের প্রধান পরিচালক অধ্যাপক আরশাদ আলী আর নেই

আরিফ আহম্মেদ
প্রকাশিত : মঙ্গলবার ২০ জুলাই, ২০২১ /

গৌরীপুর গণপাঠাগারের প্রধান পরিচালক অধ্যাপক মুহাম্মদ আরশাদ আলী (৮৩) করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
মঙ্গলবার (২০ জুলাই) সকাল ৭টা ৩৫ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
১৯৬৮ সনে তিনি গৌরীপুর কলেজে বাংলা বিভাগে যোগদান করেন। এর পূর্বে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। বাংলা বিভাগের সহযোগি অধ্যাপক হিসেবে ১৯৯৮ সালে শেরপুর সরকারি কলেজ থেকে অবসর গ্রহণ করেন তিনি। তিনি গৌরীপুর গণপাঠাগার প্রতিষ্ঠার মূল উদ্যোক্তা ছিলেন। আমৃত্যু তিনি গৌরীপুর গণপাঠাগার এর প্রধান পরিচালক হিসেবে নিরলস দায়িত্ব পালন করেন। এছাড়াও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।
মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, তিন মেয়ে ও নাতি-নাতনি সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন গৌরীপুর গণপাঠাগার এর প্রতিষ্ঠাতা ও গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম, নির্বাহী পরিচালক ও লেখক রণজিৎ কর।
এছাড়াও উপজেলা পরিষদের চেয়্যারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান, গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিল্পকলা একাডেমীর সভাপতি হাসান মারুফ, গৌরীপুর প্রেসক্লাবের আহবায়ক ও জেলা পরিষদ সদস্য এইচ. এম খায়রুল বাসার, গৌরীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদের সভাপতি শফিকুল ইসলাম মিন্টু, উদীচী গৌরীপুর শাখার সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান, গৌরীপুর সঙ্গীত নিকেতন এর প্রতিষ্ঠাতা পরিচালক এম.এ হাইসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেন।

আপনার মতামত লিখুন :