গৌরীপুর থানা পুলিশের নারী নির্যাতন বিরোধী সমাবেশ

ফারুক আহাম্মদ
প্রকাশিত : শনিবার ১৭ অক্টোবর, ২০২০ /

ধর্ষণ-নিপীড়ন ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে শনিবার ১৭ অক্টোবর সারা দেশের ন্যায় ময়মনসিংহের গৌরীপুর থানা পুলিশের উদ্যোগে বিট ভিত্তিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গৌরীপুর উপজেলার ১০ টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ১৩ টি বিট পুলিশিং এলাকায় সকাল ১০ টায় একযোগে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সংশ্লিষ্ট বিট এলাকার নারীদের পাশাপাশি জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষও এসব সমাবেশে যোগ দেন।

গৌরীপুর পৌর শহরের বাসষ্টান্ড এলাকায় সমাবেশে গৌরীপুর থানার অফিসার ইনচার্জ ওসি বোরহান উদ্দিন তার বক্তব্যে বলেন, “দেশের সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধান কল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে দায়িত্ব পালন করছে বাংলাদেশ পুলিশ।”
উপজেলার সকল বিট পুলিশের সমাবেশে অংশগ্রহণকারী বক্তাগন ধর্ষণ ও নারী নির্যাতন সহ বিভিন্ন অপরাধের বিরুদ্ধে জনসাধারণকে এগিয়ে আসার আহ্বান জানান এবং এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সচেতন করা হয়।

গৌরীপুর পৌর শহরে বাসস্ট্যান্ডে থানার অফিসার ইনচার্জ বোরহান উদ্দিনের সভাপতিত্বে ও উপজেলা জাতীয় শ্রমিক লীগের যুগ্ন আহবায়ক বিল্লাল হোসেনের সঞ্চালনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডাঃ হেলাল উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মেয়র প্রার্থী আবুল কালাম আজাদ,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সোহেল রানা, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি, শ্রমিক ইউনিয়নের সভাপতি আহসান উল্লাহ, পৌর কাউন্সিলর অাতাউর রহমান আতা, নূরুল ইসলাম, শিউলি চৌধুরী, দিলোয়ারা বেগম, সতিশা পৌর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইদা ইয়াসমিন প্রমূখ।উপস্থিত ছিলেন এস আই নজরুল ইসলাম, এস আই নাইমূল ইসলাম।

আপনার মতামত লিখুন :