গৌরীপুর প্রেসক্লাবের চারতলা ভবন নির্মাণ উপলক্ষে মতবিনিময়

রাকিবুল ইসলাম রাকিব
প্রকাশিত : সোমবার ১৪ জুন, ২০২১ /

১৯৮১ সালে প্রতিষ্ঠার পর থেকেই প্রাচীন জমিদার আমলের জরাজীর্ণ ভবনে কার্যক্রম চলত ময়মনসিংহের গৌরীপুর প্রেসক্লাবের। সম্প্রতি প্রেক্লাবের জন্য দৃষ্টিনন্দন ও আধুনিক সুযোগ সুবিধা সমৃদ্ধ নতুন চারতলা ভবন নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে।

প্রস্তাবিত ভবনটি নির্মাণ করা হবে প্রেসক্লাবের মূল ভবনের পাশের জমিতে।

রোববার দুপুরে প্রেসক্লাব সভাকক্ষে প্রস্তাবিত ভবন নির্মাণের বিষয় নিয়ে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভার আয়োজন করা হয়।
মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ।

তিনি বলেন প্রেসক্লাবের নতুন বহুতল নির্মাণ গৌরীপুরের সামগ্রিক উন্নয়নের একটি অংশ। উন্নয়ন কাজে পাশে থাকার পাশাপাশি সহযোগিতাও করা হবে।

পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম বলেন গৌরীপুর প্রেসক্লাব একটি সর্বজনীন প্রতিষ্ঠান। নানা দরকারে মানুষ প্রেসক্লাবে ছুটে আসে। এই প্রতিষ্ঠানের ভবন নির্মাণ কাজে আর্থিক ভাবে সহযোগিতা করবো।

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ বলেন প্রেসক্লাবের বর্তমান ভবনটি জরাজীর্ণ ও ঝুঁকিপূর্ণ। এখানে নতুন ভবন নির্মাণ হলে সাংবাদিকদের পেশাগত কাজের সুযোগ-সুবিধা বৃদ্ধি পাবে।

প্রেসক্লাবের আহ্বায়ক এইচএম খায়রুল বাসার বলেন জমিদার আমলের প্রাচীন ভবনে স্থাপিত প্রেসক্লাবের মূল ভবনের পাশের জমিতে চারতলা ভবন নির্মাণ করা হবে। ভবন নির্মাণে প্রেসক্লাবের নিজস্ব অর্থায়নের পাশাপাশে সরকারি-বেসরকারি অনুদানে নির্মাণ কাজ সম্পন্ন করা হবে।

প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবু কাউছার চৌধুরী রন্টির সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সদস্য সচিব মশিউর রহমান কাউছার, গৌরীপুর বার্তার সম্পাদক ম. নূরুল ইসলাম, প্রেসক্লাবের সাবেক সভাপতি বেগ ফারুক আহামেদ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন, সাবেক সভাপতি আল মুক্তাদির শাহীন, সাবেক সাধারণ সম্পাদক ইমতিয়াজ সুলতান জনি প্রমুখ।

আপনার মতামত লিখুন :