গৌরীপুর সহনাটী ইউনিয়নে নৌকা প্রতীকের জন্য গণসংযোগে ব্যস্ত রুবেল

কমল সরকার
প্রকাশিত : শনিবার ৬ মার্চ, ২০২১ /

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার সহনাটী ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী যুক্তরাজ্য ছাত্রলীগের সহ-সভাপতি সালাহ উদ্দিন কাদের রুবেল নৌকা প্রতীক চান।
তিনি জানান, ‘আমাকে নিয়ে ষড়যন্ত্র হচ্ছে, চলছে, মিথ্যা মামলা দিয়ে হয়রানি, আমার নেতাকর্মীদের হুমকি-ধামকি অব্যাহত রয়েছে।’ আমার জনপ্রিয়তায় ঈর্ষানিত হয়ে প্রতিপক্ষরা আমার প্রচার-প্রচারণার ফেস্টুন, প্যানা ছিঁড়ছে।, তবে মানুষের হৃদয় থেকেতো আমাকে ছিঁড়তে পারবে না।
তার পিতা আব্দুর রাশিদ এ ইউনিয়নের দুইবার বিপুল ভোটে মেম্বার নির্বাচিত হন। সহনাটী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবেও দায়িত্ব পালন করেন আব্দুর রাশিদ । তিনিও এ ইউনিয়নের উন্নয়ন ও সামাজিক শান্তিশৃঙ্খলা বজায় রাখতে বিশেষ অবদান রেখে গেছেন। বাংলাদেশ আওয়ামী লীগ রাজনীতিতে সক্রিয় কর্মী ছিলেন। বাবার হাত ধরেই জয়বাংলা শ্লোগানের মিছিলে শৈশব থেকেই অংশ নেন রুবেল।

তিনি বলেন, ২১ ফেব্রুয়ারী শহিদ বেদিতে পুষ্পমাল্য অর্পণকে ঘিরে আমাকে নিয়ে ষড়যন্ত্র হয়েছে। আমার সঙ্গে থাকা মানুষের ঢল দেখে অনেকের মাথা ঘুরেছে। যখন সংঘর্ষ হয়, তখন আমি ছিলাম না, অথচ আমাকেও আসামী করা হয়েছে। এই মিথ্যা মামলা দিয়ে আমাকে জেল হাজতে প্রেরণ করেছিলো। তদন্তে সত্য উদঘাটিত হবে; ইনশাল্লাহ।

জেলখানা থেকে বেড়িয়ে ভোটের মাঠে কাজ করে যাচ্ছি। প্রতিদিন সহনাটী ইউনিয়নের হাট-বাজার ও গুরুত্বপূর্ণ এলাকায় গণসংযোগ করে যাচ্ছি। সন্ত্রাস-চাঁদাবাজী, নির্যাতন-নিপীড়নের বিরুদ্ধে রুখে দাঁড়াতে, মাদকমুক্ত করে এ ইউনিয়নকে মডেল ইউনিয়নে রূপান্তরিত করতে মাঠে কাজ করে যাচ্ছেন রুবেল। ইউনিয়নের পাড়া-মহল্লায় গণসংযোগ ও উঠান বৈঠকও করেছেন।

তিনি লন্ডনে পড়াশুনার পাশাপাশি ছাত্রলীগের রাজনীতিতে সরাসরি অংশ নেন। জাতীয় সকল দিবস উদযাপন ও প্রবাসে থাকা বাংলাদেশীদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন সালাহ উদ্দিন কাদের রুবেল। তিনি লন্ডনে বৃহৎ ময়মনসিংহ এসোসিয়েশনের যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করেন। ব্রিটিশ কম্পিউটার সোসাইটি ও ব্রিটিশ কালচার এসোসিয়েশনের সদস্য। ২০১৭সাল থেকে যুক্তরাজ্য ছাত্রলীগের সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করছেন। স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে বিএ (অনার্স)অধ্যয়নকালীন লন্ডনে পাড়ি জমান, বর্তমানে বাথ-স্পা বিশ্ববিদ্যালয় লন্ডনে অধ্যয়নরত ।

প্রবাসে থেকেও করোনাকালীন দুর্যোগে এলাকায় কর্মহীন হয়ে পড়া মানুষের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেন তিনি। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনুদান ও উপকরণ দিচ্ছেন। এলাকার সকল মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের মাঝেও আর্থিক সহযোগিতা করেন। বর্ষা মৌসুমে নিজ খরচে এলাকার রাস্তাঘাটের উন্নয়নেও কাজ করেন সালাহ উদ্দিন কাদের রুবেল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকীর মুজিববর্ষ উদযাপন উপলক্ষে প্রবাসে সাংস্কৃতিক অনুষ্ঠান, বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনা, চিত্রাংকন এবং বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই বিতরণসহ নানা কর্মসূচী পালন করেছেন রুবেল।

আপনার মতামত লিখুন :