চাঁদা না দেয়ায় গরু লুট, উদ্ধার করল পুলিশ

মোঃ আব্দুল লতিফ
প্রকাশিত : মঙ্গলবার ১৬ জুলাই, ২০১৯ /

চাঁদা না দেয়ায় তপন চন্দ্র দাস (২৫) নামে স্থানীয় এক কৃষকের বাড়িতে হামলা চালিয়ে গোয়াল ঘর থেকে ৩টি গরু লুটের অভিযোগ ওঠেছে প্রতিপক্ষ রাখাল চন্দ্র দাস (৩০) ও তার সহযোগীদের বিরুদ্ধে।

শনিবার (১৩ জুলাই) বিকেল ৩ টার দিকে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার সহনাটি ইউনিয়নের বাংগুরীহাটি গ্রামে এ ঘটনাটি ঘটে।

এ লুটের ঘটনায় মামলা দায়ের পর গৌরীপুর থানার পুলিশ রবিবার দিনগত রাতে উল্লেখিত ইউনিয়নের গিধাউষা গ্রামের সবুজ মিয়া ও আমির হোসেনের বাড়ির গোয়াল ঘর থেকে লুটকৃত ৩টি গরু উদ্ধার করেছে। এসময় সবুজ মিয়া ও আমির হোসেনকে আটক করা হয়।

গৌরীপুর থানার এসআই বাহারুল ইসলাম এ বিষয়ে নিশ্চিত করেছেন।

বাংগুরীহাটি গ্রামের মঙ্গল চন্দ্র দাসের ছেলে তপন চন্দ্র দাস জানান, একই গ্রামের মৃত জগদিস চন্দ্র দাসের ছেলে রাখাল চন্দ্র দাস তার শালিকাকে প্রায় দুই মাস পূর্বে জোরপূর্বক তপনের সাথে বিয়ে দেন। বিয়ের কিছুদিন পর রাখালের শালিকার সাথে তপনের বিবাহ বিচ্ছেদ ঘটে। এতে ক্ষুব্দ হয়ে রাখাল তার পরিবারের লোকজনের নিকট চাঁদা দাবি করে আসছিলেন। চাঁদা না দেয়ায় ১৩ জুলাই রাখাল ও তার সহযোগীরা তপনের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে। এসময় গোয়াল ঘরে থাকা ১ লক্ষ টাকা মুল্যের ৩টি গরু লুট করে নিয়ে যায় তারা। এ ঘটনায় তপন চন্দ্র দাস গৌরীপুর থানায় রাখাল চন্দ্র দাসসহ ৯ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ৮ জনের নামে একটি মামলা দায়ের করেছেন। গৌরীপুর থানার মামলা নং- ১৭/১৮৯ তাং-১৫/০৭/১৯।

আপনার মতামত লিখুন :