ছড়াগানে জাতীয় পর্যায়ে ২য় স্থান অর্জন করেছে লাবিবা ইসলাম রুদিতা

গৌরীপুর নিউজ
প্রকাশিত : সোমবার ৬ মে, ২০১৯ /

মশিউর রহমান কাউসার: বাংলাদেশ শিশু একাডেমী কর্তৃক আয়োজিত ‘বৈশাখের রং লাগাও প্রাণে’ শীর্ষক প্রতিযোগিতায় (১৪২৬ বঙ্গাব্দ) জাতীয় পর্যায়ে ২য় স্থান অর্জন করেছে ময়মনসিংহের গৌরীপুরের শিশু সংগীত শিল্পী লাবিবা ইসলাম রুদিতা। শুক্রবার (৩ মে) সন্ধ্যায় রাজশাহীর সিএন্ডবি মোড়ে শহীদ কামরুজ্জামান মিলনাতয়নে এ প্রতিযোগিতার পুরস্কার ও সনদ গ্রহন করে সে।

রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল কাদেরের সভাপতিত্বে এ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপমহাদেশের প্রখ্যাত কথা সাহিত্যিক হাসান আজিজুল হক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন শিশু একাডেমির চেয়ারম্যান কথা সাহিত্যিক সেলিনা হোসেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব আব্দুল করিম এনডিসি, দেশবরেণ্য নাট্য ব্যক্তিত্ব অধ্যাপক মলয় ভৌমিক, শিশু একাডেমীর পরিচালক আনজীর লিটন ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার প্রমুখ। রাজশাহী জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মনজুর কাদেরের সার্বিক তত্বাবধানে অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন জান্নাতুল রাব্বি রোশনি ও মরিওম মঞ্জরী নিশি।

লাবিবা ইসলাম রুদিতা গৌরীপুর পৌর শহরের পূর্বদাপুনিয়া এলাকার ব্যবসায়ী মোঃ শফিকুল ইসলাম লিটন ও গৃহিনী শাহনাজ পারভীনের মেয়ে। রুদিতা গৌরীপুর সংগীত নিকেতনের ছাত্রী। বর্তমানে সে গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে ৮ম শ্রেণিতে অধ্যয়নত। সে শেখ লেবু পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়।

রুদিতার সংগীতের হাতেখড়ি গৌরীপুর সংগীত নিকেতনের প্রতিষ্ঠাতা পরিচালক ওস্তাদ এমএ হাইয়ের নিকট। ইতিমধ্যে এই শিশু সংগীত শিল্পী ময়মনসিংহ শিশু একাডেমী থেকে সংগীতের উপর ৩ বছর মেয়াদী কোর্স ও ময়মনসিংহ শিল্পকলা একাডেমী থেকে ৪ বছর মেয়াদী কোর্স সফলভাবে সম্পন্ন করেছে।

২০১৫ ও ১৬ সনে পর পর দু’বার আন্তঃ প্রাইমারী সংগীত প্রতিযোগিতায় দেশাত্বকবোধক ও লোক সংগীত গান ইভেন্টে সে অংশগ্রহন করে। ২০১৮ সনে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ছড়াগান ইভেন্টে ও জাতীয় শিক্ষা সপ্তাহে দেশাত্ববোধক গান ইভেন্টে অংশগ্রহন করে। বর্তমানে সে বিশিষ্ট সংগীত শিল্পী ফরিদা পারভীনের তত্ত্বাবধানে সংগীত শিখছে।

রুদিতার স্বপ্ন লেখাপড়ার পাশাপাশি একজন সংগীত শিল্পী হওয়া।

এজন্য সে সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

আপনার মতামত লিখুন :