টেম্পুর হেলপার থেকে কোটিপতি

প্রকাশিত: ৭:১৬ অপরাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০১৯

বন্দুকযুদ্ধে নিহত ‘ইয়াবা ডন’ সাইফুল করিমের অন্যতম সহযোগী একাধিক মামলার পলাতক আসামি কক্সবাজারের কুতুবদিয়া উপজেলার হারুন মেম্বারকে ঢাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (২২ ডিসেম্বর) তাকে গ্রেফতার করা হয়। সোমবার (২৩ ডিসেম্বর) তাকে কুতুবদিয়া থানা এলাকায় এনে তার আস্তানায় অভিযান চালিয়ে একটি বন্দুক ও ২০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

গ্রেফতার হারুন মেম্বার কুতুবদিয়ার আলী আকবর ডেইল ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের বর্তমান মেম্বার ও একই ইউনিয়নের শান্তির বাজার এলাকার বারেক উল্লাহর ছেলে।

কুতুবদিয়া থানা পুলিশের ওসি দিদারুল ফেরদৌস বলেন, মাদকের বিরুদ্ধে সাঁড়াশি অভিযানের মুখে গা ঢাকা দেন ‘ইয়াবা ডন’ সাইফুলের সহযোগী হারুন মেম্বার। রোববার ঢাকার মিন্টু রোড থেকে তাকে আটক করে পুলিশ। সোমবার ভোরে তাকে নিয়ে কুতুবদিয়ায় তার আস্তানায় অভিযান চালিয়ে একটি বন্দুক ও ২০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

ওসি আরও বলেন, হারুন মেম্বার নিহত ‘ইয়াবা ডন’ সাইফুল করিমের সহযোগী হিসেবে টেকনাফ থেকে ইয়াবার চালান কুতুবদিয়া ও চট্টগ্রামের বিভিন্ন স্থানে নিয়ে যেতেন। ইয়াবার ব্যবসা করে টেম্পুর হেলপার থেকে কোটি কোটি টাকার সম্পদের মালিক হয়েছেন তিনি।

কুতুবদিয়া দ্বীপে গত দুই মাস ধরে মাদকের বিরুদ্ধে ধারাবাহিক অভিযান চালাচ্ছে পুলিশ। অভিযানে বেশ কিছু জলদস্যু, মাদক ব্যবসায়ী ও অস্ত্রধারী আটক হয়েছে বলে দাবি করেন ওসি।